কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়লে জাবি সিএসই বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ছাত্র-ছাত্রীদের মিলনমেলা

মন্ট্রিয়লে জাবি সিএসই বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ছাত্র-ছাত্রীদের মিলনমেলা অনুষ্ঠিত

গত ১২-১৩ আগস্ট,২০২৩ তারিখে কানাডার, মন্ট্রিয়েল শহরে আয়োজিত হলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইন্জিনিয়ারিং বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নর্থ-অ্যামেরিকায় বসবাসকারি ছাত্র-ছাত্রীদের মিলনমেলা। দুইদিন ব্যাপি এই আয়োজন ছিল প্রত্যাশা ছাপিয়ে সার্থক ও সুন্দর।সবার স্বতস্ফুর্ত অংশগ্রহন এবং সর্বোপরি বাংলাদেশ থেকে শিক্ষকদের ভার্চুয়াল অংশগ্রহন সফলতার পারদ আরো বাড়িয়েছে।সবাইকে ছাপিয়ে ফিরে ফিরে আসলো হারানো সময়গুলো গানে, গল্পে আর আড্ডায় কখনোবা চায়ের কাপে।

এই আয়োজনের প্রথমদিন অতিবাহিত হয় স্মৃতিচারন মুলক আড্ডায়, কচিকাঁচাদের আনন্দমেলা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আর ভরপেট দেশী আমেজের খাওয়াদাওয়ার মাধ্যমে। দ্বিতীয়দিন কাটে সবাইকে নিয়ে বাইরে পার্কে ঘোরাঘুরি, কুইজ প্রতিযোগিতা, দুপুরের খাবার, খেলাধুলা আর মনে জমে থাকা গল্পের মাধ্যমে। বিশেষ করে দিনদুটোকে ফ্রেমে ধরে রাখতে যেন এক অলিখিত প্রতিযোগিতার হিড়িক পড়ে গিয়েছিল।আসলে পুরো বিশ্ববিদ্যালয় জীবনটাই যেন আবার নতুন সন্জীবনি শক্তি নিয়ে হুট করে ফিরে এসেছিল।

মিলনমেলা অনুষ্ঠানের আরও ছবি দেখতে হলে

এত বছর পর এত মানুষের সাথে দেখা হওয়ার পর একটিবারের জন্য কারো মনে হয়নি মাঝখানে এতটা বছর সবার দুরত্ব ছিল যোজন যোজন। সবাই এত কাছের, এত চেনা তা যেন নতুন করে আবিষ্কার করেছিল সবাই। সবচেয়ে মজার ব্যপার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার স্পৃহা এবং যাঁরাই আয়োজক তারাই পারফর্মার। ব্যাপারটা সবাইকেই অবাক করেছে।দিনশেষে সকলে একই সুরে যেন গলা মিলালো,   “সারাজীবন মনে থাকবে মন্ট্রিয়েল, কানাডায় কাটানো দুটো দিন।”



এসএস/সিএ
সংবাদটি শেয়ার করুন