কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়লে বৃষ্টিভেজা এক বিকেলে কবি’র সঙ্গে আড্ডা

বৃষ্টিভেজা বিকেলে কবির সঙ্গে আড্ডায় মধ্যমনি বাংলাদেশের অন্যতম প্রধান কবি আসাদ চৌধুরী, বামে আড্ডার সঞ্চালক ইসরাত আলম এবং ডানে কবি ও আবৃত্তিকার অপরাহ্ণ সুসমিতো - ছবি সিবিএনএ

মন্ট্রিয়লে বৃষ্টিভেজা এক বিকেলে কবি’র সঙ্গে আড্ডা

‘তখন সত্যি মানুষ ছিলাম এখন আছি অল্প’ কবির কবিতার শব্দচয়নে তৈরি ব্যানারে এক বিকেল সাহিত্য আড্ডার বন্ধুসভা আয়োজিত  গতকাল ৩১ অক্টোবর মন্ট্রিয়লের কোট্ দ্যা নেইজের একটি হলরুমে অনুষ্ঠিত হলো।   সারাদিন ধরে ম্যারাথন বৃষ্টি ঝড়ো বাতাস। তবুও এক এক করে সবাই আসছেন বাঙালি পোশাক-আশাকে । কবির সাথে আড্ডা বলে কথা! কবি দু’দিন ধরে মন্ট্রিয়ল পরপর দু’টি অনুষ্ঠানের মধ্যমনি। কবি যেদিকেই যাচ্ছেন ভক্তরা ছুটছেন সেদিকেই। কেউ তাঁর কথা শোনার জন্য, কেউ ছবি তোলার জন্য, কেউবা যাচ্ছেন অটোগ্রাফ নেওয়ার জন্য।  যার কথা বলছিলাম আর গতকাল বিকেলে আড্ডার মধ্যমনি যিনি ছিলেন তিনি আর কেউ নন। বাংলাদেশের অন্যতম প্রধান কবিদের মধ্যে একজন।  সবার প্রিয়, শ্রদ্ধেয় আসাদ চৌধুরী।

আড্ডাটি ছোট্ট পরিসর হলেও ব্যাপ্তি ছিলো বিশাল। কবির সাথে আড্ডা্, আড্ডা মানেই অনেক কিছু। অনেক প্রাণখোলা অজানাকে জানা।  মন্ট্রিয়লের খ্যাতিমান আবৃত্তিকারদের আকাশ ফাঁটানো বজ্র গর্জনে কবিতার পংক্তিমালা আর স্বনামধন্য কন্ঠ শিল্পীদের গানের জমজমাট আয়োজনও ছিলো আড্ডায়।

মন্ট্রিয়লের সুপরিচিত সাহিত্য প্রেমিক, কমিউনিটি নেত্রি, ইসরাত আলম-এর পৃষ্টপোষকতা ও সঞ্চলনায় মূল আড্ডায় যাবার পূর্বে কবিকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানান আড্ডার পক্ষ থেকে কবি আব্দুল হাসিব।

আড্ডায় কবিতা আবৃত্তি করেন কবি ও আবৃত্তিকার অপরাহ্ণ সুসমিতো, কবি আব্দুল হাসিব, আবৃত্তিকার আফাজ উদ্দীন তোতন, আবৃত্তিকার সঞ্জীব দাস উত্তম, আবৃত্তিকার তৌফিকুর রহমান রাঙ্গা এবং আবৃত্তিকার মুফতি ফারুক।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন কানাডার স্বনামধ্যন্য সংগীত শিল্পী শর্মিলা ধর, শফিউল ইসলাম,  অনুজা চন্দ, শাফরিনা করিম, দেবপ্রিয়া কর রুমা, কেয়া ভট্টাচার্য এবং ড. হারুনুর রশীদ রাজা।

চমৎকার সুন্দর পরিপাটি করে সাজানো কবির সঙ্গে আড্ডায় ঘন্টার পর ঘন্টা কবির সাবলিল চমকপ্রদ স্মৃতিচারণ, রকমারি গল্পে  আড্ডায় মুগ্ধ সবাই। সবাই বলছিলেন আহা! আরও একটু সময় যদি পাওয়া যেতো!

অনুষ্ঠানের সাউন্ড সিস্টেমে ছিলেন আরিফ সিদ্দিকী সেতু এবং তত্ত্ববধানে ছিলেন শাহাব উদ্দীন ।

কবির সঙ্গে আড্ডা অনুষ্ঠানের আরও ছবি দেখতে হলে প্লিজ ক্লিক করুন



 

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন