প্রবাসের সংবাদ

মালিতে বিদ্রোহীদের আক্রমণ রুখে দিয়েছে বাংলাদেশি শান্তিরক্ষীরা


মালিতে বিদ্রোহীদের আক্রমণ রুখে দিয়েছে বাংলাদেশি শান্তিরক্ষীরা

পশ্চিম আফিকার দেশ মালিতে বাংলাদেশি শান্তিরক্ষীদের অভিযানে স্থানীয় সন্ত্রাসীদের একটি দল পালিয়ে যেতে বাধ্য হয়েছে। গত ২৭ জানুয়ারির এই অভিযানে তিন জন বাংলাদেশি শান্তিরক্ষী আহত হন। সেনেগালের ডাকার শহরে তাদের চিকিৎসা দেওয়া চলছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, গত ২৭ জানুয়ারি আভিযানিক কার্যক্রম পরিচালনার সময় স্থানীয় সশস্ত্র বিদ্রোহীরা বাংলাদেশি শান্তিরক্ষীদের ওপর আইইডি বিস্ফোরণ ও গুলিবর্ষণের মাধ্যমে সংঘবদ্ধ হামলা চালায়। আইইডি বিস্ফোরণে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি এলএভি (সাজোয়া বহর) আংশিক ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় ঘটনাস্থলে তিন জন বাংলাদেশি শান্তিরক্ষী আহত হন। আহত শান্তিরক্ষীরা হলেন ল্যান্স করপোরাল আলীমুজ্জমান, সৈনিক মো. মোস্তাফিজুর রহমান এবং সৈনিক সাইদুল আলম।

বিদ্রোহীদের আক্রমণের পর বাংলাদেশি শান্তিরক্ষীরা পাল্টা আক্রমণ করে সন্ত্রাসীদের প্রতিহত করে এবং তাদের পালিয়ে যেতে বাধ্য করে। আহত শান্তিরক্ষীদের দ্রুত হেলিকপ্টারযোগে মপতি এলাকার ইউএন এর লেভেল-২ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরে বৃহস্পতিবার রাতে আহত তিন জন শান্তিরক্ষীকে উন্নত চিকিৎসার জন্য সেনেগালের ডাকার শহরে অবস্থিত ইউএন এর লেভেল-৩ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা সেখানে নিবিড় পর্যবেক্ষণে আছেন।
সংবাদটি শেয়ার করুন