অবিশ্বাস্য হলেও সত্য ফিচার্ড

মুরগিকে মারলো হাঁস, হত্যার অভিযোগ দায়ের থানায়!

মুরগিকে মারলো হাঁস, হত্যার অভিযোগ দায়ের থানায়!

বাড়িতে ঢুকে মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে মুরগিকে খুন করেছে হাঁস! এমন কাণ্ডে হত্যার অভিযোগ দায়ের করতে থানায় গিয়েছেন এক বৃদ্ধ।

বৃদ্ধের অভিযোগ, ‘ভাইপো ইচ্ছে করেই খুনটা করিয়েছে’। পুলিশও অভিযোগ লিখলেন। কিন্তু তদন্তে নেমে তো মাথায় হাত তার। এত খুনের ঘটনার তদন্ত করে পোক্ত ওসি সাহেব এই হত্যাকাণ্ডের তদন্ত কীভাবে করবেন, ভেবেই পাচ্ছেন না। কারণ, এক পোষ্য আরেক পোষ্যকে খুন করেছে! ভাইপোর হাঁসের হামলায় নিহত চাচার লড়াই করা মুরগি।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ভাঙড়ের কাশীপুর থানা এলাকার এই ঘটনা এখন আলোচনার কেন্দ্রে।

কাশীপুরের বাসিন্দা মহম্মদ আলি মোল্লার পোষা মুরগি চড়ে বেড়াচ্ছিল বাড়ির আঙ্গিনায়। এমন সময়ে হিংস্র পেরি হাঁসের হামলা এবং প্রবল লড়াই। শেষমেশ মুরগির মৃত্যু।

অভিযোগনামার বয়ানে নিহত মুরগির মালিক মহম্মদ আলি মোল্লা জানিয়েছেন, এই মুরগির উপর নাকি খুব রাগ ছিল তার ভাইপো শরিফুলের। কারণ, মুরগিটি যখনতখন শরিফুলের উঠানে চলে যায়। তার পোষা হাঁসের সঙ্গে বিবাদ করে। সেই কারণে একেবারে পরিকল্পনা মাফিক নিজের পোষ্য হাঁস দিয়ে চাচার মুরগি খুন করিয়েছে শরিফুল। কাশীপুর থানায় রীতিমতো ৫০ টাকা মুহুরি দিয়ে তিনি হত্যার মামলা ঠুকেছেন!

মামলা নিয়েছেন কাশীপুর থানার ওসি প্রদীপ পাল। কিন্তু সব দেখেশুনে তার তো চক্ষুচড়কগাছ। দীর্ঘ পুলিশি জীবনে বহু খুনের তদন্ত করেছেন। কিন্তু এরকম একটা খুনের তদন্ত কীভাবে করবেন, তা বুঝেই উঠতে পারছেন না তিনি।

অভিযোগকারীকে বেশ খানিক্ষণ টেবিলের সামনে বসিয়ে রেখেই ভাবলেন। বারবার করে পড়লেন লিখিত অভিযোগপত্রটি। বৃদ্ধ তখনও বলে চলেছেন, ‘আমার ভাইপো ইচ্ছে করে খুন করিয়েছেন।’ তারপর যোগ করলেন, ‘আমার লড়াই করা মুরগি চড়ে বেড়ায়, তা চাইত না। আর এই মুরগিকে খুনের জন্যই সে পেরি হাঁস পুষেছে।’ এই কথা শুনেই চমক ভাঙল। এ তো মানুষ খুনের ব্যাপার নয়। তাহলে তদন্ত হবে কোন পথে?

পোষা মুরগির শোক কিছুতেই ভুলতে পারছেন না মহম্মদ আলি মোল্লা। কান্নাভেজা গলায় বলছেন, ‘এই মুরগি ২ বছরে ৫০০টি ডিম দিত। তার আগেই তাকে খুন করে দিল শরিফুল’।

তিনি আরও জানান, বাড়ির আঙ্গিনায় এমন রক্তাক্ত কাণ্ড দেখে পাড়ার নেতা, পঞ্চায়েত সদস্যদের বলেছিলেন। কিন্তু তারা কেউ আমলে না নেওয়ায় ৫ কিলোমিটার সাইকেল চালিয়ে থানায় গিয়ে মামলা রুজু করেছেন।

তার স্ত্রী তসলিমা বিবির কথায়, ‘আমরা হাঁস, মুরগি, গরু, ছাগল সবই পুষি। কিন্তু এভাবে যে পোষ্য মুরগি খুন হবে, বুঝে উঠতে পারিনি। আমরা এর বিচার চাই’।

 

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন