জীবন ও স্বাস্থ্য

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৭০ হাজার ছাড়ালো

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৭০ হাজার ছাড়ালো
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৭০ হাজার ছাড়ালো ।। মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যায় শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে অন্তত ২ হাজার ৩০০ জনেরও বেশি মানুষের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ১২ লাখেরও বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, স্থানীয় সময় মঙ্গলবার রাত সাড়ে ৮টা (বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টা) পর্যন্ত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৩৩৩ জনের, যা আগের দিনের তুলনায় দ্বিগুণ। সোমবার দেশটিতে মৃত্যু হয়েছিল ১ হাজার ১৫ জনের, যা ছিল এক মাসের মধ্যে সবচেয়ে কম।

করোনায় মৃত ও আক্রান্তের তালিকায় আগে থেকেই শীর্ষে যুক্তরাষ্ট্র। দুই হাজার ছাড়ানো নতুন মৃত্যু নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১ হাজার ২২ জন! যা বিশ্বের মোট মৃত্যুর প্রায় এক-তৃতীয়াংশ।

এ ছাড়া ১১ লাখ ৮০ হাজার থেকে একদিনে আক্রান্ত এখন ১২ লাখ ৩ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে ১ লাখ ৮৭ হাজারের কিছু বেশি।
মৃত্যুতে ইতালিকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটির সরকারি তথ্যে, মৃত্যুর সংখ্যা এখন ৩২ হাজার ৩১৩ জন। আর ২ লাখ ছুঁই ছুঁই আক্রান্ত নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে যুক্তরাজ্য। ছাড়ালো

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন