ফিচার্ড শিক্ষাঙ্গন

‘সরি নিঝুম’ লেখা তরুণীর ছবিসহ ব্যানার ঝুলিয়ে ক্ষমা প্রার্থনা। অতঃপর..

সরি-নিঝুম

‘সরি নিঝুম’ লেখার পাশে একটি ❤ লাভ ইমোজি!

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সমাজবিজ্ঞান অনুষদের পাশে এক তরুণীর ছবিসহ ঝোলানো একটি ব্যানার ক্যাম্পাসে তুমুল আলোচনার সৃষ্টি করেছে। এই কাজ কে বা কারা করেছে তাদের নাম-পরিচয় এখনো জানা যায়নি। তবে স্বাভাবিকভাবেই ওই তরুণীর প্রেমিক এটি করেছেন বলে ধারণা করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয় এলাকার ভেতরে তরুণীর ছবিসহ ব্যানার ঝুলিয়ে ভালোবাসার আবেগ  প্রচারণার সাথে জড়িত ব্যক্তিকে খুঁজছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বিকেলে সরেজমিনে দেখা যায়, সমাজবিজ্ঞান অনুষদ ভবনের সামনের সড়কে দুই গাছের মাঝে তরুণীর ছবি সংবলিত একটি ব্যানার ঝুলছে। পথচারী ও ছাত্র-ছাত্রীরা অনেকেই সেটির ছবি তুলছিলেন।

ব্যানারটিতে লেখা, ‘সরি নিঝুম’ এর পাশে একটি লাভ ইমোজি।

ছবিটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক ছাত্রীর। তবে ছবিটি ঠিক কার তা এখনো প্রকাশ হয়নি।

বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আজহারুল ইসলাম জানান, শিক্ষার্থীদের নৈতিক স্খলন দিনে দিনে বাড়েই চলেছে। একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়ে কী করা যাবে, আর যাবে না-এসব সূক্ষ্ম বিষয়ে তাদের ন্যূনতম জ্ঞান নেই বলে মনে হচ্ছে। এ ধরনের ঘটনা কখনো কাম্য নয়। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক-শিক্ষার্থী এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিটি শেয়ার হলে মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ফলে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে। প্রশাসন ঘটনার সাথে জড়িত ব্যক্তিকে খুঁজছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান।

তিনি বলেন, ঘটনাটি যে করেছে, নিঃসন্দেহে একটা বাজে কাজ করেছে। এটা কোনোভাবেই প্রত্যাশিত নয়। ব্যানারে মেয়ের ছবি দেওয়া মোটেও কাম্য নয়। আমি ব্যানারটি খুলে ফেলার ব্যবস্থা করবো। সিসি টিভির ফুটেজ দেখে যে লাগিয়েছে, তাকে খুঁজে বের করার চেষ্টা করবো। ব্যানারে যে মেয়ের ছবি দেওয়া আছে, সে অভিযোগ না দিলেও আমরা খুঁজে বের করার চেষ্টা করব এবং তার কাছে এটার ব্যাখ্যা চাইব। তারপর বিশ্ববিদ্যালয়ের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সূত্রঃ বিডি প্রতিদিন

CBNA24 অনলাইন ডেস্ক (এফএইচ/বিডি)

আমাদের ফেসবুক পেজে যেতে ক্লিক করুন
আমাদের ইউটিউব চ্যানেলে যেতে ক্লিক করুন

সংবাদটি শেয়ার করুন