প্রবাসের সংবাদ

সিডনি প্রবাসী বাংলাদেশি পেলেন অস্ট্রেলিয়ান হিরো অ্যাওয়ার্ড

সিডনি প্রবাসী বাংলাদেশি পেলেন অস্ট্রেলিয়ান পার্লামেন্টের প্যান্ডেমিক হিরো অ্যাওয়ার্ড

তারিক চয়ন/ ২৯ মার্চ। অস্ট্রেলিয়ান পার্লামেন্টের প্যান্ডেমিক হিরো অ্যাওয়ার্ড -২০২০ অর্জন করেছেন সিডনি প্রবাসী বাংলাদেশি মাকসুদা সুলতানা। সোমবার অস্ট্রেলিয়ান পার্লামেন্টের টনি বার্ক এমপি তার হাতে এ সংক্রান্ত সার্টিফিকেট তুলে দেন।সিডনিতে বাংলাদেশ কমিউনিটির লোকজন নিয়ে গড়া সংগঠন সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল এর কোষাধ্যক্ষ মাকসুদা। করোনাকালে সংগঠনটি অস্ট্রেলিয়ার বাইরে থেকে আসা বিভিন্ন দেশের শিক্ষার্থীদের জন্য ফুডব্যাংক গঠন করেছিল। স্থানীয় কাউন্সিল থেকে ফান্ড সংগ্রহ করে শিক্ষার্থীদের মাঝে সংগঠনের সদস্যরা বিনামূল্যে তা বিতরণ করতেন। মাকসুদা মানবজমিনকে বলেন, করোনাকালে ওইসব শিক্ষার্থীরাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। তাই আমাদের সংগঠন থেকে তাদের সহয়তা করার সিদ্ধান্ত নেয়া হয়। যারা সেসময় সমাজসেবামূলক কাজ করেছিল তাদের জন্য অস্ট্রেলিয়ান পার্লামেন্ট সম্মাননার আয়োজন করে। আমি সহ আমাদের সংগঠনের সদস্যরাও এ সম্মাননা পেয়েছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষার্থী মাকসুদা ২০১০ সালে জাপানের নাগোয়া ইউনিভার্সিটি থেকে আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ে সম্মান ডিগ্রী লাভ করেন।

পরবর্তীতে ব্র্যাক বাংলাদেশের হেড অফিসে সিনিয়র সেক্টর স্পেশালিষ্ট হিসেবে কাজ করেন। বর্তমানে তিনি সিডনি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন।

প্যান্ডেমিক হিরো অ্যাওয়ার্ড লাভ করে আপনার অনুভূতি কি জানতে চাইলে মাকসুদা বলেন, আমি আরো উৎসাহিত বোধ করছি এ ধরনের সমাজসেবামূলক কাজ করার জন্য। এতে বাংলাদেশি অস্ট্রেলিয়ান কমিউনিটিসহ অন্যান্য ছোট কমিউনিটিগুলোতে যারা আছেন তাদের জন্য আরো ভালো কিছু করার উৎসাহ বেড়ে গেলো।

উল্লেখ্য, এর আগে তারা রোহিঙ্গা ইস্যুতে মানুষকে সোচ্চার করতে সিডনির সিটি সেন্টার, মারটিন প্লেসে মানববন্ধন আয়োজন করেছিলেন। -মানবজমিন


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন