দেশের সংবাদ ফিচার্ড

কবলি গাভী বাছুর প্রসব না করেই দুধ দিচ্ছে 

কবলি গাভী বাছুর প্রসব না করেই দুধ দিচ্ছে 

বকনা গাভী, বাছুর প্রসব করেনি। অথচ দুধ দিচ্ছে  মাত্র ২৩ মাস বয়সে। কিন্তু দিনে চার লিটার করে দুধ দেয়া শুরু করেছে । অনেকেই বলছেন কবলি গাভী ।এ কবলি গাভী দেখার জন্য বিভিন্ন এলাকা থেকে ভিড় জমাচ্ছে গরুর মালিকের বাড়িতে।  আবার কেউ কেউ মোটা অংকের টাকা দিয়ে শখ করে কিনে নিতে চাচ্ছেন।

গাভীর মালিক হায়়দার আলী করে এর নাম রেখেছেন ময়়়না ।  তিনি নেত্রকোনার পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের একজন কৃষক। এক মাসের বেশি সময় ধরে গরুটি দুধ দিচ্ছে। অনেকেই এ গাভীর দুধ খেলে জটিল অসুুুখ সেরে যায় বলে জানান। বিভিন্ন এলাকার রোগীরাও ভিড়় করছেন দুুধ খেয়়ে  সুুস্থ হবার জন্য।

সরেজমিনে দেখা যায়,হায়দার  তার স্ত্রী মদিনা খাতুন একটি লাল রঙের প্লাস্টিকের বালতিতে গরুর ওলান থেকে দুধ সংগ্রহ করছেন। এমন দৃশ্য দেখতে আশপাশের গ্রাম থেকে উৎসুক জনতা ওই বাড়িতে এসে জমায়েত হয়।

মদিনা জানান, তিনি প্রতিদিন দুুধ পাচ্ছেন। জীবনে ও তিনিি এ ধরনের গাভীর কথা ভাবেননি। এজন্য অনেকেই তাদের ভাগ্য অনেক ভালো বলে এমন হয়়েছে।সবাই গাভীর বিশেষ যত্ন নিতে  বলছেন।

জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মনোরঞ্জন ধর বলেন, এটি হয়, তবে খুবই কম। আমার  জীবনে এটি প্রথম দেখলাম। হরমোনের কারণে এমনটা হতে পারে।  তাহলে বকনা গরু থেকে দুধ আসতে পারে। এটা নিয়ে আশ্চর্য হওয়ার কিছু নেই। এই দুধ পুরোপুরি স্বাস্থ্যসম্মত। যে কেউ খেতে পারেন।

হায়দার আলী জানান, দীর্ঘদিন ধরে তিনি গাভি পালন করছেন। দুই বছর আগে একটি বিদেশি জাতের গাভি এই বাছুরটিসহ ৮০ হাজার টাকা দিয়ে কিনে আনেন। পরে তার মেজ মেয়ে বাছুরটির নাম রাখে ‘ময়না’। তিনি এটি বিক্রি করতে ইচ্ছুক নন। এটি তার ঘরের শোভা ও আয়ের এক বড় উৎস । এটি তার ঘরের লক্ষ্মী।

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন