প্রবাসের সংবাদ

গ্রিসে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পুরস্কারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

জুলিও-কুরি-পুরস্কারের-প্রতিষ্ঠাবার্ষিকী

গ্রিসে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পুরস্কারের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বাংলাদেশ দূতাবাস, এথেন্স, গ্রিস, ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কার প্রাপ্তির ৪৮তম বার্ষিকী উদ্‌যাপন করেছে। এই উপলক্ষ্যে দূতাবাসে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।

গ্রিসে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পুরস্কারের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন পবিত্র ধর্ম গ্রন্থসমূহ থেকে পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক নিবেদিত বিশেষ প্রামাণ্যচিত্র ‘বিশ্বশান্তির দূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ প্রদর্শন করা হয়।

গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্‌মেদ -এর সভাপতিত্বে দূতাবাসে আয়োজিত আলোচনা সভায় দূতাবাসের কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত শান্তিপূর্ণ বিশ্ব বিনির্মাণে বঙ্গবন্ধুর অসামান্য অবদানের কথা স্মরণ করেন। ‘জুলিও কুরি’ পদক প্রাপ্তির মাধ্যমেই সর্বপ্রথম বাংলাদেশ একটি শান্তিকামী রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে পরিচিতি লাভ করে বলে রাষ্ট্রদূত তাuর বক্তব্যে উল্লেখ করেন। তিনি নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক ও অহিংসার আদর্শ ছড়িয়ে দেয়ার উপর গুরুত্বারোপ করেন। এ সময় দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারিগণ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন