কানাডার সংবাদ ফিচার্ড

মহিলা আওয়ামী লীগ কানাডা”র আয়োজনে “ঈদ পুনর্মিলনী”

মহিলা আওয়ামী লীগ কানাডা"র আয়োজনে অনুষ্ঠিত হলো ভার্চুয়াল "ঈদ পুনর্মিলনী" আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মহিলা আওয়ামী লীগ কানাডা”র আয়োজনে  “ঈদ পুনর্মিলনী”

লায়লা নুসরাত ক্যালগেরী থেকে । মহিলা আওয়ামী লীগ কানাডা”র আয়োজনে অনুষ্ঠিত হলোভার্চুয়াল “ঈদ পুনর্মিলনী” আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ফারহানা পল্লব। অনুষ্ঠানের শুরুতে মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা আক্তার জানু উপস্থিত সম্মানিত অতিথীবৃন্দ,শিল্পী,আবৃত্তিকার ও কলা কুশলী সবাইকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় হাইকমিশনার জনাব ড: খলিলুর রহমান।

তিনি মে মাসে বাংলা ইতিহাস ও বঙ্গবন্ধুর “জুলিও কুরী শান্তি পুরস্কার” অর্জন নিয়ে আলোচনা ও সকলকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড:আব্দুল আউল সাবেক ভিসি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, আওয়ামী নেতা আব্দুস সালাম , ইমাম হোসেন,রীনা বেগম ও মহিলা আওয়ামী লীগের সহ সভানেত্রী আজিমুননেছা। উপস্থিত ছিলেন আব্দুল কাদের মিলু সাবেক সাধারন সম্পাদক অন্টারিও আওয়ামী লীগ।

অনুষ্ঠানের প্রথমেই মৌসুমির কন্ঠে ঈদের গান “রমজানের ও রোজার শেষে , এলো খুশির ঈদ” গানটি পরিবেশিত হয় । এছাড়া তিনি ৮টি ভাষায় রবীন্দ্র সঙ্গীত “আমি চিনিগো চিনি তোমাকে ওগো বিদেশীনি” গানটি গেয়ে শোনান ।তার পরই হিমাদ্রী রয় তঁার অপূর্ব মন মুগ্ধকর আবৃত্তি পরিবেশন করেন । কলকাতার কবি সিরাজুল ইসলামের ঈদের কবিতা-রবীন্দ্র নাথের নীর্ঝরের স্বপ্ন ভংগ, কাজী নজরুলের পরিচয় -এই কবিতা গুলো পাঠ করেন।

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু উপরে একটি কবিতা , টোকেন ঠাকুরের লেখা ” মহাকাব্যের ট্রাজেডি ” কবিতাটি পাঠ করেন সোহানা আমিন । বাংলাদেশ থেকে শিল্পী তারেক সাইদের কন্ঠে তালাত মাহমুদের বিখ্যাত গান “তোমারে লেগেছে এতো যে ভালো চাঁদ বুঝিতা জানে” ও “সুন্দরী গো দোহাই দোহাই মান কোরোনা” ।মন্জু সাহার -বঙ্গবন্ধুর উপরে নিবেদন “তুমি যে সাজালে সোনার বাংলা ভালবাসার অলংকারে” এবং ফরিদা পারভীনের বিখ্যাত গান “তোমরা ভুলে গেছ মল্লিকাদির নাম” ।

আমেরিকা থেকে রেহানা রহমানের কন্ঠে ছিল আধুনিক গান -“যে ছিল দৃষ্টির সীমানায় ” ও “ফুলের কানে ভ্রমর এসে চুপি চুপি বোলে যায়”।

বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী মিজানুর রহমান তসলিমের কন্ঠে -“ও আমার দেশের মাটি” এবং “আমার হিয়ার মাঝে লুকিয়েছিলে দেখতে আমি পাইনি” ।টরন্টোর শিল্পী বিপ্লব কর্মকারের কন্ঠে ছিল “তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল” ও “বাঁশী শুনে আর কাজ নাই”।

ইভা নাগ পরিবেশন করেন “আমারও পরানো যাহা চায়” ও “ওই ঝিনুক ফোটা সাগর বেলায়” গানটি ।

ফারহানা শান্তা-“তুমি একটু কেবল বসতে দিও কাছে” এবং “মন চেয়েছে আমি হারিয়ে যাবো”। মৌসুমির একটি দ্বীজেন্দ্র গীতি দিয়ে অনুষ্টানটি শেষ হয়।পুরো অনুষ্ঠানটি জুমে পরিচালনা করেন সোহানা আমিন।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন