দেশের সংবাদ ফিচার্ড

বঙ্গবন্ধুর শস্যচিত্র গিনেজ রেকর্ডসে

বঙ্গবন্ধুর শস্যচিত্র গিনেজ রেকর্ডসে

বাংলাদেশ/সিবিএনএ অনলাইন ডেস্ক. ১৬ মার্চ ২০২১। বগুড়ার শেরপুরে ধানের খেতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পেয়েছে। সর্ববৃহৎ শস্যচিত্র (লার্জেস্ট ক্রপ ফিল্ড মোজাইক) ক্যাটাগরিতে গিনেজ রেকর্ডসে জায়গা করে নিয়েছে প্রতিকৃতিটি।

মুজিব বর্ষ উপলক্ষে শেরপুরের বালেন্দা গ্রামে ১০০ বিঘা জমিতে দুই জাতের ধান লাগিয়ে তৈরি করা হয়েছে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় এই প্রতিকৃতি।

বিষয়টি দ্য ডেইলি স্টার কে নিশ্চিত করেছেন শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদের পৃষ্ঠপোষক এবং প্রধান সমন্বয়ক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। দ্য ডেইলি স্টার কে তিনি বলেন, এই রেকর্ড আমাদের দেশের সবার অর্জন। আজ বিকেল পৌনে ৪টায় গিনেজ কর্তৃপক্ষ ইমেইলে বিষয়টি আমাদের জানায়। তাদের ওয়েবসাইট ও বিষয়টি প্রকাশ করা হয়েছে।

আগামীকাল বাংলাদেশ সময় একটায় একটি ওয়েবনিয়ারে তারা আনুষ্ঠানিক ঘোষণা দিবে, বলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির এই নেতা।

গত ২৯ জানুয়ারি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিমসহ স্থানীয় আওয়ামী লীগের জনপ্রতিনিধিরা প্রকল্পটির উদ্বোধন করেন। এই পুরো প্রকল্পের ভাবনা, নকশা এবং বাস্তবায়ন করেছে এক্সপ্রেসিভ কমিউনিকেশনস লিমিটেড। আর অর্থায়ন করেছে ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপ।

সংবাদটি শেয়ার করুন