প্রবাসের সংবাদ

শাল্লার ঘটনার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে সমাবেশ

শাল্লার ঘটনার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে সমাবেশ

কামরুজ্জামান হেলাল,যুক্তরাষ্ট্র/২২ মার্চ২০২১।  সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও লুটপাটের প্রতিবাদে যুক্তরাষ্ট্রে মানববন্ধন ও সমাবেশ করেছেন প্রবাসীরা। গতকাল রোববার মিশিগান রাজ্যের ডেট্রয়েট দুর্গা টেম্পলের উদ্যোগে টেম্পলের পার্কিং লটে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে বক্তব্য দেন, সৌরভ চৌধুরী, অজিত দাশ, অপূর্ব কান্তি চৌধুরী, রতন হালদার, পঙ্কজ দাশ, লিটন শীল, রুমা রানী দাশ প্রমুখ।

সমাবেশে তারা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে উগ্র সাম্প্রদায়িক অপশক্তি সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দু সম্প্রদায়ের ওপর হামরা চালিয়েছে। তারা লুটপাট করেছে। এমনকি রান্না ঘরের হাড়ি পাতিল ভেঙে নষ্ট করেছে। নারীদের শ্লীলতাহানি ও মন্দিরে প্রতিমা ভেঙেছে।

বক্তারা আরও জানান, ‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ সবক্ষেত্রে উল্লেখ করা হলেও প্রকৃতপক্ষে নানা ছুতোয় সংখ্যালঘুদের উপর নির্যাতন বেড়েই চলেছে। ইতোপূর্বে চট্টগ্রামের রাউজান, ফটিকছড়ি, কক্সবাজারের রামু, নাসিরনগর, কুমিল্লা, যশোরের অভয়নগরসহ দেশের বিভিন্ন স্থানে একের পর এক ঘটনা ঘটছে। সরকার সঠিক বিচার করছে না বলেই এমন ঘটনা বারবার ঘটছে। বিচারহীনতার কারণে আজ দেশে হিন্দু সংখ্যালঘুদের উপর নির্যাতন বেড়েই চলছে।

সমাবেশ থেকে শাল্লাসহ দেশের সব সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবি করা হয়।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন