প্রবাসের সংবাদ

চার ধর্মগ্রন্থ ছুঁয়ে শপথ নিলেন সুব্রত চৌধুরী

চার ধর্মগ্রন্থ ছুঁয়ে শপথ নিলেন সুব্রত চৌধুরী

চার ধর্মগ্রন্থ ছুঁয়ে শপথ নিলেন সুব্রত চৌধুরী । পবিত্র কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটকে হাত রেখে ৩ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় ‘আটলান্টিক সিটি স্কুল বোর্ড’র নির্বাচিত সদস্য হিসাবে শপথ গ্রহণ করলেন বাংলাদেশী-আমেরিকান সুব্রত চৌধুরী।

গত ৫ নভেম্বরের নির্বাচনে ডেমক্র্যাটিক পার্টির টিকিটে সুব্রত বিজয়ী হয়েছেন ৩ বছর মেয়াদে এ দায়িত্ব পালনের জন্যে। নিউজার্সি অঙ্গরাজ্যে ক্যাসিনো সিটি হিসেবে পরিচিত এই সিটিতে দক্ষিণ এশিয়ান কমিউনিটির মধ্যে বাংলাদেশিরা সবচেয়ে বেশী জড়িয়ে রয়েছে মূলধারার রাজনীতি ও প্রশাসনে। এর আগে মার্কিন কংগ্রেস এবং বিভিন্ন অঙ্গরাজ্য ও সিটি প্রশাসনে নির্বাচিতরা পবিত্র কোরআন ছুঁয়ে শপথ নিলেও এই প্রথম একত্রে ৪ ধর্মগ্রন্থ স্পর্শ করে শপথ গ্রহণের ঘটনা ঘটলো।

চট্টগ্রামের পটিয়া উপজেলার কচিয়াই গ্রামের সন্তান সুব্রত চৌধুরী এ প্রসঙ্গে উপস্থিত সুধীজনের উদ্দেশ্যে বলেন, ‘চলতি বছর সারা পৃথিবীতে ‘মুজিববর্ষ’ পালিত হবে। সেই ‘মুজিব বর্ষ’ এ মুজিব আদর্শের একজন সৈনিক হিসাবে যে অসামপ্রদায়িক চেতনা অন্তরে লালন করে বড় হয়েছি তারই বহি:প্রকাশ ঘটালাম আজকের শপথ অনুষ্ঠানে। এর মাধ্যমে জনকের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসার বহি:প্রকাশ ঘটালাম। এছাড়া ঝঞ্জা -বিক্ষুব্ধ পৃথিবীতে ধর্ম নিয়ে যে হানাহানি চলছে  তার বিরুদ্ধে এটা  আমার একটা মৌন প্রতিবাদ।’

আরও পড়ুনঃ অ্যাম্বুলেন্সে আসা কনেকে স্ট্রেচারে তুলে বিয়ের আসরে (ভিডিও)

সুব্রত উল্লেখ করেন, নির্বাচনে আটলান্টিক সিটির বিভিন্ন কমিউনিটির লোকজন আমাকে ভোট দিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা ও সম্মান প্রদর্শনের জন্যই  আমার এই ক্ষুদ্র প্রয়াস মাত্র।
সিটি স্কুল বোর্ডের সভাকক্ষে সুব্রত চৌধুরীকে  শপথ বাক্য পাঠ করান আটলান্টিক সিটি স্কুল বোর্ডের সলিসিটর ট্র্যাসি রাইলি। শপথ অনুষ্ঠানে পরিবারের সদস্যরাও তার সাথে ছিলেন। শপথ গ্রহণ শেষে তিনি স্কুল বোর্ডের সভায় যোগ দেন। এসময় হল ভর্তি বিভিন্ন কমিউনিটির বিপুল সংখ্যক লোকজন তাকে করতালি ও হর্ষধবনির মাধ্যমে অভিনন্দিত করেন।

সুব্রত চৌধুরী ২০১২ সালে অভিবাসীর মর্যাদা নিয়ে সপরিবারে যুক্তরাষ্ট্রে আসেন। আটলান্টিক কাউন্টি গভর্নমেন্ট এর হিউম্যান সার্ভিসেস স্পেশালিস্ট পদে কর্মরত সুব্রত চৌধুরী যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই সংবাদ মাধ্যমের সাথে যুক্ত হয়ে নিরলসভাবে কমিউনিটি সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার জন্য কমিউনিটির সর্বমহলে তিনি বেশ প্রশংসিতও হয়েছেন।

৪টি ধর্মগ্রন্থ স্পর্শ করে এ শপথ অনুষ্ঠানে বিশিষ্ট জনদের মধ্যে ছিলেন আটলান্টিক সিটি কাউন্সিলের  সভাপতি জর্জ টিবিট, সহ-সভাপতি এম ও ডেলগারডো, কাউন্সিলওম্যান লা টয়া ডান্সটন,  কাউন্সিলম্যান মোঃ হোসাইন মোরশেদ, কাউন্সিলম্যান এম আনজুম জিয়া, বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবদুর রফিক, সভাপতি জহিরুল ইসলাম বাবুল, আটলান্টিক সিটি ডেমক্র্যাটিক কমিটির চেয়ারওম্যান গেন ক্যালাওয়ে লুইস, ভিয়েতনামী কমিউনিটি নেতা মি: লি, চায়নিজ কমিউনিটি নেতা মিঃ চাই, ডেমক্র্যাটিক দলের নেতা ডারউড, পুলিশ কর্মকর্তা সুমন মজুমদার, সংগীত শিল্পী শীলা আজিজ প্রমুখ।

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com 

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন
cbna24-7th-anniversary

Leave a Reply

Your email address will not be published.

three × 1 =