La Belle Province

কানাডা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

মানুষকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করা হচ্ছে, বুঝতে পারছেন না কিছু?

ফেসবুকের পাতা থেকে | ১৬ এপ্রিল ২০২০, বৃহস্পতিবার, ৩:২৩

 

বিষয়টি ভেবে দেখবেন কি ?  মানুষকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করা হচ্ছে, বুঝতে পারছেন না কিছু?

হঠাৎ করে চাল চোর, চাল চোর এমন একটা বিষয় মানুষের মাথায় ঘুরপাক খাচ্ছে! ১৭ কোটি মানুষের দেশে কতজন জনপ্রতিনিধি রয়েছেন জানেনতো?

আসুন একটু হিসেব মিলিয়ে দেখি ঘটনাটা কি হচ্ছে-

মেম্বার- ৪১১৩৯ জন, মহিলা মেম্বার- ১৩৭১৩ জন, ইউপি চেয়ারম্যান- ৪৫৭১ জন, উপজেলা ভাইস চেয়ারম্যান পুরুষ/মহিলা- ৯৮৪ জন, উপজেলা চেয়ারম্যান- ৪৯২ জন, পৌর মেয়র- ৩৩০ জন, এম,পি – ৩৫০ জন এখানে মোট জনপ্রতিনিধির সংখ্যা- ৬১,৫৭৯ জন।

এই ৬১, ৫৭৯ জন জনপ্রতিনিধির মাঝে মাত্র ১৫/২০ জন চাল চোর ধরা পড়েছে, অর্থনৈতিকভাবে পিছিয়ে থাকা এই দেশের জন্য সংখ্যাটা কিন্তু খুব বড় না। ১০ জন চোরের মধ্যে ইতিমধ্যে ৩ জন বরখাস্ত হয়েছেন, বাকি গুলোর বিরুদ্ধে মামলা হয়েছে, তারাও শাস্তিসহ বরখাস্ত হবেন।

আরেকটা বিষয় খেয়াল করুন-

জাতির এই চরম দুঃসময়ে মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন শেখ হাসিনা সরকার, আওয়ামী লীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, কিছু স্বেচ্ছাসেবী সংগঠন এবং ব্যক্তিগত উদ্যোগে কাজ করছেন কিছু মহান হৃদয়ের মানুষ।

এর বাইরে আরও অনেক রাজনৈতিক দল রয়েছে তারা ঠিক এ মুহূর্তে কোথায়-?

গতকাল একটা পত্রিকার শিরোনাম দেখলাম আমাদের শান্তিতে নোবেল বিজয়ী ইউনুসের পক্ষ থেকে গ্রামীণ ব্যাংক ২৪৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন! আপনার কি মনে হয় ইউনুস সাহেব চাইলে এক কোটি মানুষের পাশে দাঁড়াতে পারত না? আমাদের কাছ থেকে ছলে বলে কৌশলে সুদের টাকা কিন্তু ঠিকই নিয়ে যাচ্ছে। (ডঃ ইউনুসকে দিয়ে উদাহরণ দিলাম এমন আরও অনেক ইউনুস আত্মগোপনে আছে)।

জামাত নিয়ন্ত্রিত কিছু ফেসবুক গ্রুপ থেকে বার বার এই চাল চুরির খবর সাধারণ মানুষের সামনে তুলে ধরে এটাই বোঝানোর চেষ্টা করছে যে গোটা আওয়ামী লীগের সবাই এই মুহূর্তে চুরিতে ব্যস্ত। আসলেই কি তাই হচ্ছে? আমাদের দলের লক্ষ লক্ষ নেতাকর্মী মানুষের পাশে দাঁড়াবার চেষ্টা করছে। আমাদের দেশটা গরিব, একটা এলাকায় ৫০০ মানুষের ত্রাণ দরকার, এক্ষেত্রে হয়তো দিতে পেরেছে মাত্র ২০০ জনকে। এ কারণে কিছু সমালোচনাও হচ্ছে কিন্তু তাই বলে আমরা সবাই  কি চুরি করছি?

বিবেকবান মানুষের কাছে প্রশ্নটি রাখলাম?

১৯৭৪/৭৫ সালেও এভাবেই বঙ্গবন্ধুর সরকারকে নাজেহাল করার চেষ্টা করেছে। রাতারাতি বাসন্তিকে জাল পরিয়ে লজ্জা নিবারণে কথা বলা হয়েছে খাদ্যের জন্য বুভুক্ষা মিছিলও করানো হয়েছে। মনে আছে ৭৪-এর দুর্ভিক্ষের সময় জাহাজ ভর্তি খাদ্য ফিরেয়ে দিয়েছিলো সেই ষড়যন্ত্রকারীদের কথা? তাদের প্রেতাত্মারা আবারও ঘোলাজলে মাছশিকারে তৎপর। যারা ৭৫ পটপরিবর্তন দেখেননি তারা বুঝবেন না ওরা কত ভয়ংকর। যেসব আওয়ামীলীগের নেতাকর্মীরা ঐসব বর্ণচোরাদের সমর্থন দিচ্ছেন তারা সতর্ক হোন। ওরা ঢালাও ভাবে বলছে ওদের বাপ দাদারা কম্বল চুরি করেছে তাদের সন্তানরা ত্রাণ চুরি করছে। নব্য কিছু আওয়ামী লীগ নাম ধারি ত্রাণ কারচুপিতে জড়িত তা অস্বীকার করার সুযোগ নাই। তাদেরকে চিহ্নিত করে দল থেকে বহিস্কার করে আইনের হাতে তুলে দিতে হবে। মনে রাখবেন দেশের ৫০/৬০ ভাগ ব্যবসা এখনো জামাত বিএনপি হাতে ( যেসব চাউল চোর জনপ্রতিনিধি ধরা পড়েছে তাদের প্রায় সবাই হাইব্রিডের আওয়ামী লীগ এবং জামাত-বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী । তাই সবাই সতর্ক হোন। বিষয়টি মানুষ কে বুঝিয়ে বলুন।

 

মানুষকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করা হচ্ছে!

মাত্র কয়েকজন জনপ্রতিনিধি এসব অসৎকাজে লিপ্ত থাকলেও সারা দেশে হাজার হাজার জনপ্রতিনিধি এ দুর্যোগে কাজ করে যাচ্ছেন সাধারণ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন! কিন্তু সামান্য কিছু অসভ্য বর্বর মেম্বার চেয়ারম্যানদের জন্য সবাইকে কলঙ্কিত করার মান আছে কি?

কোন চোরের পক্ষে কথা বলার জন্য আসিনি, সত্যি কথাগুলো বললাম। আরেকটা কথা চাল চোর যদি একজনও ধরা পড়ে তাকে ক্রসফায়ার দিন, তার লাশ দুইদিন রাস্তায় পড়ে থাকুক, সবাই দেখুক জননেত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সরকার অন্যায় সহ্য করে না।

যদিও আমি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করি না, তারপরেও লক্ষ লক্ষ মানুষের চোখের কান্না থেকে বললাম। ইনশাল্লাহ আমরা এই মহামারী কাটিয়ে উঠব, আল্লাহ আমাদের সবার সহায় হোন।…..

-‘ মানুষকে ক্ষেপিয়ে তোলার চেষ্টা করা হচ্ছে, বুঝতে পারছেন না কিছু? ’ ফারুখ হোসেনের ফেসবুক থেকে নেওয়া সংকলিত

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের সর্বাধিক পঠিত

Facebook Comments

cbna

cbna24 5th anniversary small

cbna24 youtube

cbna24 youtube subscription sidebar

Restaurant Job

labelle ads

Moushumi Chatterji

moushumi chatterji appoinment
bangla font converter

Sidebar Google Ads

error: Content is protected !!