জীবন ও স্বাস্থ্য ফিচার্ড

অতিমারিতে অন্তর্বাস ত্যাগ করায় ক্ষতি হচ্ছে শরীরের?

অন্তর্বাস পরা বন্ধ করে দিলে কি চেহারা অন্য রকম হয়ে যাবে? ফাইল চিত্র

অতিমারিতে অন্তর্বাস ত্যাগ করায় ক্ষতি হচ্ছে শরীরের? কী বলছে হালের গবেষণা

অতিমারি নানা অভ্যাস বদলেছে। অফিসে গিয়ে কাজের দাবি কমেছে। ঘর থেকে দিব্যি চলছে অফিসের দায়িত্ব পালন। ফলে সাজ-পোশাকেও এসেছে বদল। আরামদায়ক ঢোলা পোশাকই এখনকার ফ্যাশন। ভিতরে থাকছে না অন্তর্বাসও। মাসের পর মাস এভাবেই চলছে। এতে কি কোনও ক্ষতি হচ্ছে?

অন্তর্বাস পরা বন্ধ করে দিলে কি চেহারা অন্য রকম হয়ে যাবে? এ নিয়ে আলোচনা নানা ভাবে চলে আসছে বছরের পর বছর। তবে হালের গবেষণা উল্টো কথাই বলছে। অন্তর্বাস না পরলে বরং স্তন আরও সুন্দর আকার নেয়। আর ভাল হয় রক্ত চলাচলও।

অন্তর্বাসের সঙ্গে প্রায় দাম্পত্যের মতো সম্পর্ক হয়ে ওঠে মহিলাদের। পরলে বিরক্তি, না পরলেও অস্বস্তি। তার উপরে প্রচলিত এক বিশ্বাস হল, অনতর্বাস পরলে স্তন যুগল দেখাবে সুন্দর। কিন্তু এখনকার গবেষণা বলছে, এ সব ভাবনাই ভিত্তিহীন। অন্তর্বাস না পরলে স্তনের ত্বক ভাল থাকে। দিনভর চাপমুক্ত থাকে শরীর। তাতে পিঠ ও বুকের অঞ্চল অনেক স্বচ্ছন্দে থাকতে পারবে।

কিন্তু স্তনের আকার বদলে যাবে না তো? অসুন্দর দেখাবে না কিছু দিন পরেই? এ আশঙ্কাও নস্যাৎ করে দিচ্ছে সেই গবেষণা। বরং বলছে অন্তর্বাস সর্বক্ষণ চেপে বসে থাকে শরীরে। ফলে স্তন নিজের মতো করে বেড়ে ওঠার সুযোগ পায় না অনেক ক্ষেত্রে। অন্তর্বাস না পরলে সৌন্দর্যবৃদ্ধির সম্ভাবনাই বেশি। অতিমারিতে অন্তর্বাস ত্যাগ করায় ক্ষতি হচ্ছে শরীরের?অতিমারিতে অন্তর্বাস ত্যাগ করায় ক্ষতি হচ্ছে শরীরের?

-সূত্রঃ আনন্দবাজার


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন