প্রবাসের সংবাদ ফিচার্ড

ইউএসবিসিসিআই’র এবং ব্রুকলিন চেম্বারের মধ্যে সমঝোতা স্মারক সই

ইউএসবিসিসিআই’র এবং ব্রুকলিন চেম্বারের মধ্যে সমঝোতা স্মারক সই

ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) এবং ব্রুকলিন চেম্বার অফ কমার্স-এর মধ্যে একটি কর্পোরেট সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর, ২০২২) মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রুকলিন চেম্বার অব কমার্স বিল্ডিংয়ে এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

ব্রুকলিন চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট ও সিইও মি. র‌্যান্ডি পিয়ার্স এবং ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ও সিইও মো. লিটন আহমেদের উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন চেম্বার অ্যালায়েন্স ইনিশিয়েটিভস-এর ডিরেক্টর এভি লেশেস, গ্লোবাল অ্যাফেয়ার্স অ্যান্ড জেনারেল কাউন্সেল-এর এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট ফর পলিসি মিস ক্যাথি লি, ইউএসবিসিসিআই-এর ডিরেক্টর রাজিব খান এবং ইউএসবিসিসিআই-এর ডিরেক্টর (নিউইয়র্ক) রুম্মান বিরটিজ।

ব্রকলিন চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মি. র‍্যান্ডি পিয়ার্স ইউএসবিসিসিআই-এর আসন্ন (সেপ্টেম্বর ২৩, ২৪ ও ২৫) বিজনেস এক্সপোতে নিজেদের সক্রিয় উপস্থিতি নিশ্চিত করেছেন। ব্রুকলিন চেম্বার তাদের ব্যবসায়িক প্রতিনিধিদলের সঙ্গে একটি ব্যবসায়িক অধিবেশনও পরিচালনা করবে। মি. পিয়ার্স বলেছেন যে ব্রুকলিন চেম্বার অব কমার্স ইউএসবিসিসিআই-এর সঙ্গে বাণিজ্য সম্পর্ককে জোরদার করবে ও সবরকম সহযোগিতা দেবে।

বৈঠকে তিনি প্রযুক্তি, রপ্তানি-আমদানি এবং বৈশ্বিক বাণিজ্য বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন। নিউইয়র্কে বাংলাদেশিদের মধ্যে ব্যবসায়িক বৈচিত্র্য জেনে নিজের আনন্দ প্রকাশ করেন মি. র‍্যান্ডি পিয়ার্স।

ইউএসবিসিসিআই-এর পক্ষ থেকে মি. পিয়ার্সকে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ ব্যবসায়িক সংগঠনটির উপদেষ্টা হয়ে দুটো সংগঠনের মধ্যে শক্তিশালী বন্ধন তৈরি করার প্রস্তাবনা দেয়া হয়। প্রস্তাবটি তিনি আন্তরিকভাবে গ্রহণ করেন।

ইউএসবিসিসিআই-এর প্রেসিডেন্ট মো. লিটন আহমেদ বলেন, ব্রকলিন চেম্বার অব কমার্সের সঙ্গে কর্পোরেট চুক্তি করতে পেরে আমরা বেশ আনন্দিত। ব্যবসায়িক উন্নয়নের নানান বিষয়ে দুটো সংস্থা দৃঢ়ভাবে কাজ করে যাবে।

অন্যদিকে, ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউএসবিসিসিআই) হল এমন একটি সংস্থা, যা বাংলাদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশে আমেরিকান ব্যবসার সমৃদ্ধি বাড়ানোর জন্য কাজ করে থাকে। এছাড়াও ক্রমবর্ধমান ব্যবসায়ী সম্প্রদায়ের চাহিদা পূরণে সংস্থাটি প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসার মধ্যে সম্পর্ক স্থাপন এবং একটি উদ্যোক্তা পরিবেশ তৈরি করা ইউএসবিসিসিআই-এর অন্যতম লক্ষ্য। তথ্য, সহায়তা, সাংস্কৃতিক অনুষ্ঠান, উৎসব, ব্যবসায়িক রেফারেল, নেটওয়ার্কিং, সামাজিকীকরণ এবং আরও অনেক কিছুর উৎস এই ব্যবসায়িক সংগঠনটি। ইতিবাচক নানান কর্মের জন্য ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিকে বাংলাদেশী সম্প্রদায়ের ‘বিশ্বস্ত কণ্ঠ’ বলা হয়।

 

এসএস/সিএ

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন