প্রবাসের সংবাদ ফিচার্ড

ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতি আয়োজিত বর্ণাঢ্য বার্ষিক বনভোজন

ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতি আয়োজিত বর্ণাঢ্য বার্ষিক বনভোজন প্রবাসীদের মিলন মেলায় পরিণত

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: ইতালিতে বৃহত্তর ঢাকা সমিতির আহবায়ক কমিটির উদ্যোগে বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। রোববার রোম শহরের অদূরে পিকনিক স্পট কাসকাটা দেল্লে‌ মারমোরে পাহাড় আর ঝর্ণা বেষ্টিত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমিতে পরিদর্শনে পাড়ি জমায় সংগঠনটি।

সমিতির আহবায়ক মোঃ সেলিম এর তত্ত্বাবধায়নে এবং সদস্য সচিব আব্দুর রশিদ এর পরিচালনায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সাবেক উপদেষ্টা নূরে আলম সিদ্দিকী বাচ্চু, হাবিব চৌধুরী, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জুবায়ের আহমেদ রিপন, সাবেক সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ‌ মঞ্জু সহ রোমের আঞ্চলিক, সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়িক ও সাংবাদিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

আয়োজকরা বলেন অতীতে সংগঠনটি বাংলাদেশী কমিউনিটিতে তাদের বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে যে সুনাম অর্জন করেছে আগামী দিনেও তা অব্যাহত থাকবে। ইউরোপে জুলাই মাসের তীব্র গরমে যখন জীবন যাত্রায় একপ্রকার একগেয়েমিপনা চলে আসে তখন একটু ভিন্নতা আনতে এরকমের আনন্দ ভ্রমণে জীবনের গতিতে ফিরে আসে অনেকটাই প্রশান্তি। সামাজিক ও বিনোদনমূলক কাজের ধারাবাহিকতায় বৃহত্তর ঢাকা সমিতির আয়োজনে প্রতি বছরের মতো এবারেরও অনুষ্ঠানটি হয়ে ওঠে প্রবাসীদের এক মিলনমেলা। দিনব্যাপী ব্যাপক আয়োজনে নারী, পুরুষ ও শিশুদের অংশগ্রহণে বিভিন্ন খেলার ইভেন্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান, রাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাজানো ছিলপুরো কর্মসূচি। উপস্থিত কমিউনিটির নেতৃবৃন্দেরা মনে করেন এই ধরণের আনন্দ ভ্রমণে প্রবাসে শত কর্ম ব্যস্ততার ক্লান্তি দূর করে কাজের স্পৃহা বৃদ্ধি করে। প্রবাস কন্ঠ সম্পাদক মিনহাজ হোসেন অনেকের সঙ্গে কথা বললে নেতৃবৃন্দরা বলেন, প্রবাসের শত ব্যস্ততার মাঝে এরকম আনন্দ সবার জীবনে নিয়ে আসে নতুন করে পথচলার উদ্দীপনা। নতুন করে ভালোবাসতে শেখায় দেশকে এবং দেশীয় সংস্কৃতিকে। অনুষ্ঠানে দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানে রোমের স্হানীয় শিল্পীদের পরিবেশনায় গানে‌ ও‌ নাচে মাতিয়ে রাখেন প্রবাসী বাংলাদেশীদের।

 



সংবাদটি শেয়ার করুন