কানাডার সংবাদ ফিচার্ড

কানাডায় আবুল মাল আব্দুল মুহিত এর মৃত্যুতে শোক প্রকাশ

কানাডায় আবুল মাল আব্দুল মুহিত এর মৃত্যুতে শোক প্রকাশ

বাংলাদেশের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর মৃত্যুতে টরন্টো ফিল্ম ফোরাম গভীর শোক প্রকাশ করেছে। কানাডার স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় টরন্টো ফিল্ম ফোরামের ‘মাল্টি-কালচারাল ফিল্ম সেন্টার’ এ এক তাৎক্ষনিক শোক সভার আয়োজন করা হয়। এই শোক সভায় ফিল্ম ফোরামের সদস্য এবং টরন্টোর বিশিষ্ট নাগরিকবৃন্দ অংশ নেয়।

সভায় সাবেক অর্থমন্ত্রী ও মুক্তিযুদ্ধের আন্দোলনে অংশ নেয়া সরকারী এই কর্মকর্তার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। বক্তারা বাংলাদেশের অর্থনীতিতে তাঁর অবদান নিয়ে বিশেষ আলোকপাত করেন। সভায় জনাব মুহিত এর চলচ্চিত্র সহ সাংস্কৃতিক অংগনে তাঁর আগ্রহ ও সম্পৃক্ততা নিয়েও আলোচনা হয়। আলোচনায় অংশ নেন জনাব শেখ শাহনওয়াজ, ফয়েজ নুর ময়না, সোলায়মান তালুত, এবং এনায়েত করিম বাবুল প্রমূখ। সকলেই তাঁর বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করেন। টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল সভার সমাপ্তি ঘোষনা করেন। 
 
অন্যদিকে কানাডার বিভিন্ন প্রদেশে বসবাসরত প্রবাসী বাঙালিরাও আবুল মাল আব্দুল মুহিত এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এরমধ্যে রয়েছেন কানাডার নতুন দেশ পত্রিকার প্রধান সম্পাদক শওগাত আলী সাগর, আলবার্টার প্রথম বাংলা অনলাইন পোর্টাল প্রবাস বাংলা ভয়েস এর প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল, দেশদিগন্ত মিডিয়া এবং সিবিএনএ-এর প্রধান নির্বাহী সদেরা সুজন, এবিএম কলেজের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. মোঃ বাতেন, বিশিষ্ট কলামিস্ট উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মোঃ মাহমুদ হাসান, সিলেট এসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি রূপক দত্ত, ক্যালগেরি বঙ্গীয় পরিষদের সভাপতি জয়দীপ সান্যাল এবং বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব কিরণ বণিক শংকর সহ প্রমূখ।

 


এসএস/সিএ

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন