কানাডার সংবাদ ফিচার্ড

কানাডার টরন্টোতে মানববন্ধন 

বাংলাদেশের বিভিন্ন স্থানে পূজামন্ডপ এবং হিন্দু সম্প্রদায়ের বাড়ীঘরে হামলার তীব্র প্রতিবাদে টরন্টোতে মানববন্ধনের একাংশ

কানাডার টরন্টোতে মানববন্ধন 

বাংলাদেশের বিভিন্ন স্থানে পূজামন্ডপ এবং হিন্দু সম্প্রদায়ের বাড়ীঘরে হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দৃর্বৃত্তদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছে টরন্টো প্রবাসী বাংলাদেশিরা।

তারা বলেছেন, বিভিন্ন সময়ে সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাসের বিচার না হওয়ায় সংখ্যালঘুদের উপর হামলা, নীপিড়ন বাড়ছে। এটি কোনোভাবেই কাম্য নয়। স্থানীয় সময় শুক্রবার টরন্টোর বাঙালিপাড়া হিসেবে পরিচিত ডেনফোর্থে আয়োজিত মানবন্ধনে এই দাবি জানানো হয়।

’সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাঁড়াও বাংলাদেশ’ শ্লোগান নিয়ে ‘সচেতন নাগরিক সমাজ, টরন্টো’- এই ব্যানারে সকল দল-মতের মানুষের অংশগ্রহনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে রাতে টরন্টো ফিল্ম ফোরামের উদ্যোগে পৃথক মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এতে টরন্টোর সাংস্কৃতিক সংগঠক এবং কর্মীরা অংশ নিয়ে বাংলাদেশের সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদ জানান।

দুটি মানববন্ধনে অংশ গ্রহণকারীরা সাম্প্রদায়িক সন্ত্রাসের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সম্বলিত পোষ্টার, ব্যানার এবং ফেষ্টুন বহন করেন।

’সচেতন নাগরিকবৃন্দে’র মানববন্ধন শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাকসুর সাবেক সাধারন সম্পাদক আজিমউদ্দিন আহমেদ। তিনি তাঁর বক্তৃতায় বাংলাদেশে যে কোনো ধরনের সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে সাধারন নাগরিকদের রুখে দাড়ানোর আহ্বান জানান।

টরন্টো ফিল্ম ফোরামের মানববন্ধন শেষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা নিরঞ্জন সরকার বাচ্চু, ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল, সাধারন সম্পাদক মনিস রফিক, ইঞ্জিনিয়ার আবদুল গফফার, অলক চৌধুরী, আজিমউদ্দিন আহমেদ, শিবু চৌধুরী,নবিউল হক বাবলু, রাজকুমার বিশ্বাস প্রমূখ।

প্রসঙ্গত, বাংলাদেশের সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে কানাডার বিভিন্ন সংগঠন চারদিনের প্রতিবাদ কর্মসূচী ঘোষনা করেছে। তারই অংশ হিসেবে আজ দুটি মানববন্ধন হয়।

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন