কানাডার সংবাদ

কানাডার বিসির কমলুপসে স্নোবার্ডস বিমান বিধ্বস্ত নিহত ১ আহত ১

কানাডার বিসির কমলুপসে স্নোবার্ডস বিমান বিধ্বস্ত
আজ বিসির কমলুপের কাছে একটি স্নোবার্ডস বিমান বিধ্বস্ত হওয়ার পরে ঘটনাস্থলের ছবিতে একটি বাড়িতে আগুন লেগেছে। (ছবি: কেরি ফর্নিয়ার)

কানাডার বিসির কমলুপসে স্নোবার্ডস বিমান বিধ্বস্ত নিহত ১ আহত ১ ।। ভিক্টোরিয়া – কানাডিয়ান বাহিনী স্নোবার্ডসের একজন সদস্য মারা গেছেন এবং অপর একজন গুরুতর আহত হয়েছেন, ক্রস-কান্ট্রি ট্যুরের সময় বিসি-এর কমলুপসে বিমান বিধ্বস্ত হয়ে।

রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স রবিবার বিকেলে একটি টুইটের মাধ্যমে প্রাণহানির বিষয়টি নিশ্চিত করেছে। কমলুপস আরসিএমপি রবিবার দুপুরে নিশ্চিত করেছে যে তারা একটি সংবাদ পেয়েছে যে স্নোবার্ড বিমানটি স্থানীয় সময় সকাল ১১:৪২ টায় গ্লানভিউ অ্যাভিনিউয়ের একটি বাসভবনে বিধ্বস্ত হয়েছে।

বিসি ইমার্জেন্সি হেলথ সার্ভিসেস জানিয়েছে, একাধিক প্যারামেডিকস ঘটনাস্থলে সাড়া দিয়েছে এবং একজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। EHS রোগীর অবস্থা সম্পর্কে কোনও তথ্য দিতে পারেনি। আরসিএমপি জনগণকে  গ্লানভিউ, ক্রেস্টলাইন স্ট্রিট, শ্রেইনার স্ট্রিট এবং ট্রানকুইল রোডের অঞ্চল এড়াতে বলছে।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো রবিবার বিকেলে সোশ্যাল মিডিয়ায় নিহতের প্রতি গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেছেন যে তাঁর চিন্তাভাবনা রয়েল কানাডিয়ান বিমান বাহিনীর সাহসী সদস্যদের নিয়ে রয়েছে।

“আমি কামলুপের জরুরি কর্মীদেরও ধন্যবাদ জানাতে চাই যারা এই মর্মান্তিক ঘটনার বিষয়ে দ্রুত সাড়া দিয়েছেন,” ।

কনজারভেটিভ লিডার অ্যান্ড্রু শিকারও টুইটারে পোস্ট করেছেন এবং বলেছিলেন যে ক্র্যাশটি শুনে তিনি অত্যন্ত দুঃখিত।

স্নোবার্ডস আমাদের প্রফুল্লতা তুলতে সারা দেশে উড়ছে। আজ,  এ দূর্ঘটনায় নিহত-আহতরা আমাদের প্রার্থনায় রয়েছেন, ” অ্যান্ড্রু শিকার বলেছেন।

ফেডারেল প্রতিরক্ষা মন্ত্রী হারজিৎ সজন টুইটারে বলেছেন যে এই দুর্ঘটনার খবর পেয়ে তিনি গভীরভাবে ব্যথিত হয়েছেন ।

কমলুপ বিমানবন্দর নিশ্চিত করেছে যে দূর্ঘটনার সময় ‘সেখানে একটি ফ্ল্যাশ হয়েছিল’

সিটিভি নিউজ ভ্যানকুভার দ্বীপটি ঘটনাস্থলে সাক্ষীদের সাথে বিষয়টি নিশ্চিত করেছে যে দুপুরের ঠিক আগে দুর্ঘটনাটি ঘটেছে।

কেরি তুরাতাস বলেছেন, “আমি  দুটি বিমান চলার বিশাল শব্দ শুনেছি এবং হঠাৎ করে আকাশে ধোঁয়ার একটি অন্ধকার কালো বৃত্ত দেখা গেল।”

তিনি কাছাকাছি গাড়ি চালাচ্ছিলেন এবং গ্লেনভিউ রোডে চলে যান, সেখানেই দুর্ঘটনা ঘটেছিল।

” তুরাতাস বলেছেন এটির একটি ছবি তুললাম, এটি লাল এবং সাদা স্নোবার্ডস ছিল,” ।

আর একজন সাক্ষী সিটিভি নিউজকে জানায় যে তিনি তাঁর বসার ঘরে ছিলেন এবং স্নোবার্ডসকে উড্ডয়ন করতে শুনলেন।

“প্রত্যাশার চেয়ে একটু কম উড়ন্ত স্নোবার্ডগুলির মধ্যে একটি ক্রেস্টলিনের উপর দিয়ে ব্যারেল রোল করেছিল,” মাইক ট্র্যাফোর্ড বলেছেন। “ব্যারেলের ভূমিকার পরপরই একটি ফ্ল্যাশ এবং স্পার্ক দেখা গেল এবং আমি পাইলটকে বের হতে দেখলাম এবং বিমানটি বিধ্বস্ত হয়েগেলো , পরে আমি শুনেছি তা সরাসরি একটি বাড়িতে পড়েছে।”

“আমি প্রথম যে জিনিসটি ভেবেছিলাম তা ছিল, ‘এটি ঠিক নয়।’ এবং এটি পাইলটকে বের করে দেওয়া এবং বিমানটি সরাসরি নীচে নেমে যাওয়ার মধ্যে প্রায় দ্বিখণ্ডিত হয়েছিল ”

জোশ কক্স যে রাস্তায় বিমানটি বিধ্বস্ত হয়েছে সেই রাস্তেই থাকেন। তিনি সিটিভি নিউজ চ্যানেলকে বলেছেন, এই ঘটনায় আঘাত বা ক্ষতি এড়াতে তাঁর পরিবার “ভাগ্যবান”।

“কক্স বলেছেন, বিমানের লেজটি রাস্তা পেরিয়ে উড়ছিল এবং এটি ঠিক আমাদের বাড়ির উপরে আসছিল, তবে এটি একটি বিদ্যুতের মেরুতে আঘাত করে এবং চারদিকে ঘুরছিল এবং আমাদের বাড়ির সামনের ঘাসের উপরে এসে পড়েছিল।

দূর্ঘটনার পর পরই আমরা এলাকার সকলের খোঁজখবর নেই, কক্স দৃশ্যের বর্ণনা দিয়ে আরও  বললেন, “সবখানেই ধ্বংসাবশেষ রয়েছে।”

কানাডার বিসির কমলুপসে স্নোবার্ডস বিমান বিধ্বস্ত নিহত ১ আহত ১ হওয়াতে দেশের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে মাত্র কয়েকদিন পূর্বে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৬জন নিহত হয়েছিলেন যা সেই শোক কাটতে না কাটতেই আরেকটি দূর্ঘটনা।

-CTV

 

সিবিএনএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন