কানাডার সংবাদ

ক্যুইবেকে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ১২৪০ থেকে ৯ হাজার মানুষ মৃত্যুবরণ করতে পারেন

ক্যুইবেকে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে ১২৪০ থেকে ৯ হাজার মানুষ মৃত্যুবরণ করতে পারেন ।। কোভিড-১৯ করোনাভাইরাসে ক্যুইবেক প্রভিন্স কোন পর্যায়ে যাবে তা ঘোষণা  করা হয়েছে। ক্যুইবেক জনস্বাস্থ্য বিভাগের মুখপাত্র ড. হোরিসিও আরুদ্দা ঘোষণা করেছেন যদি ক্যুইবেক প্রভিন্সে জনগণ নিয়ম না মেনে চলেন তাহলে এপ্রিলের ৩০ তারিখের ভিতরে ১২৪০ থেকে ৯০০০ মানুষ মৃত্যুবরণ করতে পারে।

এইমাসের ভিতর  ভালো অবস্থান থাকলে  ২৯,২১২ জন সংক্রমিত হবেন  যদি অবস্থার খুব বেশী অবনতি হয় তাহলে ৫৯,৮৪৫ জন সংক্রমিত হবেন।  যদি সংক্রমিত বেশী না হয় তাহলে ১,২৬৩ জন মৃত্যুবরণ করতে পারে আর যদি ভয়াবহ অবস্থার সৃষ্টি  হয় তাহলে ৮,৮৬০ জন ‍মৃত্যুবরণ করতে পারেন।

হাসপাতালগুলোতে একসাথে ১,৪০৪ জন কোভিড -১৯ আক্রান্ত রোগি রাখা লাগবে যদি অবস্থার অবনতি হয় তাহলে ৩,২০৮ জন রাখতে হবে। এই সমীক্ষাটি ইতালি এবং স্পেনের নিরীক্ষাতে তৈরী করা হয়েছে।

 

বর্তমানে ক্যুইবেক প্রভিন্সে ৯৫,১৮৬ টি কেইস নেগেটিভ পাওয়া গেছে যা আশার আলো বলা যায়। তবে এ সংবাদ লেখা পর্যন্ত ৯,৩৪০ সংক্রমিত হয়েছেন  তন্মধ্যে ৫৮৩ জন  হাপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এবং ১৫০ জন মৃত্যুবরণ করেছেন। তবে গুগলের ডাটা অনুয়ায়ি ক্যুইবেক প্রদেশ উত্তর আমেরিকার মধ্যে শারীরিক দুরত্ব বজায় রেখে চলার অবস্থান সবচেয়ে ভালো এবং ক্যুইবেকের ডাক্তররা বলেছেন ক্যুইবেকে সংক্রমিত হবার সংখ্যা কম যা প্রশংসনীয়  তবে নিয়ম না মানলে খারাপের দিকে যেতে পারে বলে আশংকা রয়েছে । ক্যুইবেকের প্রধানমন্ত্রী ফ্রাঞ্চোয়া লোগো প্রদেশের নাগরিকদের প্রতি খুবই কৃতজ্ঞ ও ধন্যবাদ জানিয়েছন যে নিয়ম মেনে চলার চেষ্টা করছেন বলে ।

 

 

সিবিএনএ/এসএস

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + eighteen =