প্রবাসের সংবাদ ফিচার্ড

গ্রীসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপিত

যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গ্রীসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপিত

যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গ্রীসে বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপিত হয়েছে।  দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ, নারী নেতৃবৃন্দ, গ্রীসের নতুন প্রজন্মের সদস্যসহ সর্বস্তরের প্রবাসীদের উপস্থিতিতে সকালে দূতাবাস প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচির সূচনা করেন গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ।   এরপর, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশের উন্নয়ন ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

কর্মসূচির দ্বিতীয় পর্বে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত, পবিত্র গীতা পাঠ এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের বিশেষ আলোচনা অনুষ্ঠান শুরু হয় । এ সময় মহান স্বাধীনতা ও জাতীয়  দিবস উপলক্ষ্যে দেশবাসী ও প্রবাসীদের উদ্দেশ্যে  মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কালজয়ী নেতৃত্বে সংঘটিত মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরে বিশেষ প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।

দিবসটির গুরুত্ব ও তাৎপর্যের উপর অনুষ্ঠিত আলোচনায় সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা অংশগ্রহণ করেন। দূতাবাসের কাউন্সেলর মো. খালেদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনায় বক্তারা জাতির পিতা এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন এবং ঐক্যবদ্ধভাবে দেশ গঠনে আত্মনিয়োগ করার শপথ নেন। গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহ্‌মদ তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্বের কথা উল্লেখ করেন। তিনি বাংলাদেশের উন্নয়ন কর্মযজ্ঞে প্রবাসী বাংলাদেশীদের একযোগে কাজ করারও আহবান জানান।

এছাড়া উল্লেখ্য যে, আগামী ৩১ মার্চ ২০২২ এথেন্সের একটি হোটেলে দূতাবাস কর্তৃক স্থানীয় গ্রীক সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি, উচ্চ পদস্থ সরকারী ও সামরিক কর্মকর্তাগণ, গ্রীসের সম্মানিত নাগরিক ও সুশীল সমাজের সদস্য, গ্রীসে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতসহ কূটনীতিকগণ, গ্রীসের নেতৃস্থানীয় ব্যবসায়ী এবং প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হবে।

 

 




সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

 

সংবাদটি শেয়ার করুন