দেশের সংবাদ

চলে গেলেন কিংবদন্তিতুল্য রাজনৈতিক বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান


অবশেষে চলে গেলেন কিংবদন্তিতুল্য রাজনৈতিক বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান

সদেরা সুজন, সিবিএনএ নিউজ ডেস্ক।। অবশেষে চলেই গেলেন প্রিয় জননেতা  আজিজুর রহমান (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

সবাই ভাবছিলো ফিরে আসবেন প্রিয় মানুষ, প্রিয় নেতা, প্রিয় স্বজন আজিজ ভাই প্রিয় মানুষের কাছে ঠিক আগের মতো। না, ফেরা হলো না- চলে গেলেন না ফেরার দেশে।

মৌলভীবাজারবাসী আজ শোকার্ত, মর্মাহত,  প্রিয় নেতা, প্রিয় বন্ধু, প্রিয় স্বজন হারানোর বেদনায় অশ্রুসিক্ত।

কাঁদো জেলাবাসী কাঁদো প্রিয় নেতা, প্রিয় অভিভাবক, প্রিয় স্বজন-বন্ধু হারানোর বেদনায় কাঁদো। আমরাও অশ্রুস্বজল নয়নে হাজার হাজার মাইল দূর থেকে কাঁদছি।

এমন জননেতারা বছরে বছরে যুগে যুগে জন্ম গ্রহণ করেন না, তাঁরা ক্ষণজন্মা। আজিজুর রহমান আজিজ-এর মতো মানুষরা পৃথিবীতে জন্ম নেন মানুষের কল্যাণে।

তাইতো দেখি, তিন শুধু দিয়েই গেছেন, নেননি কিছুই। প্রিয় দেশ-মাটি মানুষের জন্য উৎসর্গকরেছেন তাঁর জীবন। তাইতো বলি, এমন সৎ-র্নিলোভ রাজনৈতিক ক’জন আছে এসময়ে!

হঠাৎ করেই শুনলাম কোভিড-১৯

করোনার থাবায় আক্রান্ত মৌলভীবাজারের প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক, মৌলভীবাজার জেলা পরিষদের সম্মানীত চেয়ারম্যান, সাবেক হুইপ, বাংলাদেশ সংবিধানের অন্যতম প্রণেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম সহচর,  রেডক্রিসেন্ট সোসাইটি মৌলভীবাজার ইউনিটের সম্মানিত চেয়ারম্যান, অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর, জেন্টলম্যান রাজনৈতিক ব্যক্তিত্ব,  বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুর রহমান।

বিশ্বাস করতে কষ্ট হলেও বিশ্বাস ছিলো তিনি ফিরে আসবেন প্রিয় মানুষের কাছে!

বর্ষীয়ান এ রাজনীতিবিদের শরীরে করোনা পজেটিভ ধরা পড়লে খবরটি প্রধানমন্ত্রী জানার পর উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে ঢাকা নেওয়ার নির্দেশ দেন।

বাংলাদেশ বিমান বাহিনীর মৌলভীবাজার রাডার ইউনিট থেকে করোনা রোগীবাহী এয়ার এম্বুল্যান্সে করে তাঁকে ঢাকাস্থ বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বেশ ক’দিন চিকিৎসাধীন থাকাবস্থায় আজ চলে গেছেন না ফেরার দেশে।

চোখের পলকে হারিয়ে গেলেন নক্ষত্রসম একজন মানবতার ফেরিওয়লা, মানবধর্মে বিশ্বাসী প্রবীণ ও সর্বজন শ্রদ্ধেয় জননেতা।

জননেতা আজিজুর রহমানের মৃত্যুতে মৌলভীবাজার জেলার রাজনৈতিক অঙ্গনে যে অবিশ্বাস্য ক্ষতি হলো তা সহজে পূরন হবার নয়।

জননেতা আজিজুর রহমানের মৃত্যুতে যোগাযোগ মাধ্যমে সারা বিশ্ব থেকে গভীর শোক, বিনম্র শ্রদ্ধা এবং পরিবরের প্রতি সমবেদনা জানাচ্ছেন। তাঁর মৃত্যুতে সারা দেশে শোকের ছায়া নেমে এসেছে।

বাংলাদেশের রাস্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও ব্যক্তিবর্গরা গভীর শোক, শ্রদ্ধা ও পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন।

দেশদিগন্ত মিডিয়া এবং সিবিএনএ-এর পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা

দেশদিগন্ত মিডিয়া এবং সিবিএনএ-এর পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা জানানো হয়েছে। ক্ষণজন্মা জননেতা, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক গণ পরিষদ, সংসদ সদস্য এবং বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের মৃত্যুতে দেশদিগন্ত মিডিয়ার কানাডা-বাংলাদেশ নিউজ এজেন্সি, সিবিএনএ২৪ডটকম-এর পক্ষ থেকে প্রধান নির্বাহী সদেরা সুজন বিনম্র শ্রদ্ধা, গভীর শোক এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

মরহুম জননেতার সঙ্গে কয়েক যুগের রাজনৈতিক ও পারিবারিক সম্পর্কছিলো ফলে একজন সফল জননেতাকে খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছিলো বলে গর্বিত। জননেতার আত্মা শান্তি পাক্ এ প্রার্থনা।

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

 

 

সংবাদটি শেয়ার করুন