কানাডার সংবাদ ফিচার্ড

টরন্টোতে “বৈচিত্রময় কানাডাঃ প্রাগৈতিহাসিক থেকে বর্তমান “ বই এর পাঠ উন্মোচন

টরন্টোতে “বৈচিত্রময় কানাডাঃ প্রাগৈতিহাসিক থেকে বর্তমান “ বই এর পাঠ উন্মোচন

জীবক বড়ুয়া টরন্টো থেকে। টরন্টোয় বসবাসরত প্রবাসী লেখক ননী গোপাল দেবনাথ এর “বৈচিত্রময় কানাডাঃ প্রাগৈতিহাসিক থেকে বর্তমান “ বই পাঠ উন্মোচন অনুষ্ঠিত হয়েছে গত ২৮ মে, রবিবার টরন্টো বার্চমাউন্ট কমিউনিটি সেন্টারে।

বিশিষ্ট বিজ্ঞান লেখক ও প্রকৌশলী ননী গোপাল দেবনাথ এর “বৈচিত্রময় কানাডাঃ প্রাগৈতিহাসিক থেকে বর্তমান “ বই পাঠ উন্মোচন অনুষ্ঠানটি  এনআরবি টিভি ‘র সিইও শহিদুল ইসলাম মিন্টু’র সভাপত্বিতে অনুষ্টান শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত সাহিত্যিক ও গবেষক অধ্যাপক সুব্রত কুমার দাশ । বিশেষ অতিথি ছিলেন বাংলা একাডেমী থেকে ভাষা শহীদ গ্রন্থমালার “ বানান ও উচ্চারণ অভিধান এর প্রথম রচিয়তা এবং বাংলাদেশ টেলিভিশন এর প্রতিষ্ঠাতা ও অন্যতম কর্তা, বিটিভির সাবেক ডাইরেক্টর জেনারেল ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিদ্যা বিভাগের শিক্ষক প্রফেসর জামিল চৌধুরী।

এতে আরো বক্তব্য রাখেন সাহিত্যিক সুজিত কুসুম পাল, কবি-সাহিত্যিক আকবর হোসেন, প্রখ্যাত আবৃত্তিকার শেখর গোমেজ, ইন্জিনিয়ার সুজয় মুখার্জী, সোমা মৃধা ও  অপর্না হালদার। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন রতন সাহা। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পরিসমাাপ্তি হয়। সঙ্গীত পর্বে ছিলেন, রবীন্দ্র সঙ্গীতে  নিবেদিত প্রাণ সুবাস দাস ও তাসমিনা খান। আধুনিক গানে ছিলেন, সঙ্গীত অনুরাগী বিপ্লব কর্মকার ও সামিহা তাবাসুম। আবৃত্তিতে সাথী আহমেদ। তবলায় ছিলেন বিপ্লব কর্মকার ও মন্দিরায় অখিল রায়।

 



এসএস/সিএ
সংবাদটি শেয়ার করুন