ফিচার্ড বিশ্ব

টেক্সাসের স্কুলে হামলা: ‘ভুল সিদ্ধান্ত নিয়েছিল পুলিশ’

হামলার সময় স্কুলের জানালা গলে বেরিয়ে আসছে কয়েকটি শিশু

টেক্সাসের স্কুলে হামলা: ‘ভুল সিদ্ধান্ত নিয়েছিল পুলিশ’

যুক্তরাষ্ট্রের টেক্সাসের রব এলিমেন্টারি স্কুলে হামলার ঘটনা সামলাতে গিয়ে ‘পুলিশ ভুল করেছে’ বলে উল্লেখ করেছেন টেক্সাসের জননিরাপত্তা বিভাগের মুখপাত্র স্টিভেন ম্যাকক্র। খবর বিবিসি, সিএনএন ও রয়টার্সের।

বন্দুকধারী রামোস নিজেকে স্কুলকক্ষে ব্যারিকেড দিয়ে রেখেছিল বলে ঘটনাস্থলে থাকা কমান্ডার স্কুলের ভেতর ঢোকার সিদ্ধান্ত নেননি। সেটাকেই ভুল বলেছেন ম্যাকক্র।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে ম্যাকক্র বলেন, ‘স্কুলে যখন একজন সক্রিয় আততায়ী থাকে, তখন আর কোনো নিয়ম খাটানো উচিত নয়। তাই যত দ্রুত সম্ভব ভেতরে ঢুকে পড়া উচিত ছিল পুলিশের।’

ওই সময় ইউভালদের রব এলিমেন্টারি স্কুলটির ভেতর থেকে জরুরি নম্বরে অন্তত ৬ বার কল করা হয়েছিল। ম্যাকক্র নিশ্চিত করেছেন, ক্লাসরুমের বাইরে পুলিশ কর্মকর্তারা থাকলেও তারা স্কুলে প্রবেশ করেছেন ঘটনাস্থলে আসার অন্তত ৪০ মিনিট পর।

বিবিসির খবরে আরও বলা হয়, পুলিশ কর্মকর্তারা যখন আসেন, তখন তারা ‘ভেবেছিলেন যে সেখানে শিশুরা কোনো ঝুঁকিতে নেই’ এবং চাবি নিয়ে আসার মতো ‘যথেষ্ট সময়’ তাদের হাতে আছে।

আরও ১৬৫৭ রাউন্ড

মার্কিন সীমান্ত টহলের ট্যাক্টিক্যাল টিমের হাতে ওই বন্দুকধারী নিহত হওয়ার পর তার কাছ থেকে পুলিশ আরও ১৬৫৭ রাউন্ড উদ্ধার করে। পাওয়া যায় ৮০টি ম্যাগাজিন।

ম্যাকক্র আরও জানান, গত সেপ্টেম্বরে হামলাকারী রামোস তার বোনকে একটি বন্দুক কিনে দিতে বলেছিল। সেই বোন তাকে অবশ্য বন্দুক কিনে দিতে রাজি হননি।

এসএস/সিএ

 


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন