দেশের সংবাদ ফিচার্ড

নিউ সুপার মার্কেটে আগুন : আশে-পাশের ৩ টি মার্কেট বন্ধ ঘোষণা

নিউ-সুপার-মার্কেটে-আগুন

রাজধানীর বঙ্গবাজারের ধ্বংসাত্মক আগুনের পর এবার নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটেছে। ভোর ৫টা ৪০ মিনিটে লাগা আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। উৎসুক জনতার চাপে অগ্নি নিয়ন্ত্রণ কাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস।

মার্কেটের তৃতীয় তলায় আগুনের শিখা দেখা না গেলেও এখনো কালো ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে। ঢাকা নিউ সুপার মার্কেটের ফুটওভার ব্রিজ সংলগ্ন গেট দিয়ে ব্যবসায়ীদের মালামাল উদ্ধার করে নামাচ্ছেন দোকান মালিক, কর্মচারী, পুলিশ, সেনা, বিমান, র‌্যাব, আনসার বাহিনীর সদস্যরা।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৮টি ইউনিট। একটি গাড়ির ওপরে দাঁড়িয়ে হ্যান্ড মাইক হাতে দাঁড়িয়ে স্কাউটের একজন স্বেচ্ছাসেবী। সেই হ্যান্ড মাইকে অনর্গল কথা বলছেন তিনি। ‘ উদ্ধার কর্মী, ফায়ার ফাইটার আর গণমাধ্যম কর্মী ছাড়া আপনারা আছেন। তারা অনুগ্রহ করে চলে যান। এটা ভিডিও করা বা সেলফি তোলার জায়গা নয়। আপনারা যারা অযথা দাঁড়িয়ে আছেন, তারা সরে যান প্লিজ। আমাদের উদ্ধার কর্মীরা মালামাল ঘাড়ে নিয়ে যাওয়ার জন্য পর্যাপ্ত জায়গা পাচ্ছেন না।’

এদিকে ব্যবসায়ীদের আহাজারি-আর্তনাদে ভারী হয়ে উঠেছে রাজধানীর নিউ মার্কেট এলাকা। তিনতলা ভবনটির চারপাশে ধোঁয়ার কুণ্ডলী বের হচ্ছে। ফায়ার সার্ভিস সদস্যদের সাহায্য করছেন বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

অনেক ব্যবসায়ীদের সেখানে কান্নাকাটি করতে দেখা যায়। তাদের কেউ কেউ জীবনের ঝুঁকি নিয়ে দোকানের মালামাল বের করতে আপ্রাণ চেষ্টা করছেন।
ব্যবসায়ীরা জানান, গতকাল ছুটি ও পয়লা বৈশাখের দিন থাকায় মাঝরাত পর্যন্ত দোকান খোলা ছিল। ভোরে তারা আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন।

রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনায় পাশের নিউ মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নিউ মার্কেট বন্ধ থাকবে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। আজ শনিবার সকালে নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির বরাত দিয়ে মার্কেটের নিরাপত্তা কমান্ডার মো. ভুলু এ তথ্য জানিয়েছেন। এদিকে নিউ সুপার মার্কেটে আগুনের ঘটনায় চাঁদনী চক ও গাউছিয়া মার্কেটও বন্ধ রয়েছে। সূত্রঃ মানবজমিন

CBNA24 অনলাইন ডেস্ক (এফএইচ/বিডি)

আমাদের ফেসবুক পেজে ভিজিট করতে ক্লিক করুন।

আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করতে পোস্ট করুন।

সংবাদটি শেয়ার করুন