প্রবাসের সংবাদ

ফ্রান্সে বীর উত্তম সি আর দত্ত স্মরণে শোক ও প্রার্থনা সভা

শোক ও প্রার্থনা সভা

ফ্রান্সে বীর উত্তম সি আর দত্ত স্মরণে শোক ও প্রার্থনা সভা

এনায়েত হোসেন সোহেল , প্যারিস,ফ্রান্স থেকে ।। মুক্তিযুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম স্মরণে প্যারিসে শোক ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে ক্যাথসীমাস্থ সোনার বাংলা রেস্তুরায় এ সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ফ্রান্স শাখার আয়োজনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, ফ্রান্স ঐক্য পরিষদের সভাপতি বাবু প্রকাশ কুমার বিশ্বাস কিশোর।

সিআরদত্তের আত্মার চির শান্তি কামনায় এক মিনিট নীরবতার মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক বাবু গীতন চৌধুরী।

বীর উত্তম সি আর দত্ত স্মরণে শোক ও স্মরণ সভায় এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউরোপিয়ন ঐক্য পরিষদের সভাপতি সৌমেন বড়ুয়া লিটন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ প্যারিসের উপদেষ্টা কোরুনা রায়,পরিমল দাস বিমল, উপদেষ্টা অজয় দাস, রজত দেব, সাবেক সভাপতি জ্যোতিষ দেবনাথ, সাবেক সাধারণ সম্পাদক শ্যামল দাস সানি, সঞ্জয় দেব মন্টু, কোষাধ্যক্ষ গোপাল চন্দ্র দে, বাংলাদেশ বুড্ডিষ্ট এসোসিয়েশন এর সভাপতি ও সাধারণ সম্পাদক সুমন বড়ুয়া, সেবক বড়ুয়া, ফ্রান্স আওয়ামীলীগ নেতা রাসেল বড়ুয়া, ঐক্য পরিষদ নেতা সুজয় বড়ুয়া, নিপু বড়ুয়া, বিদ্যুৎ দে, সুজিত রয়, সুবোধ, তপন প্রমুখ।

শোক সভায় বক্তারা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে বীর উত্তম সি আর দত্তের ভূমিকা ছিল অপরিসীম। তাঁর বলিষ্ঠ নেতৃত্ব মহান মুক্তিযুদ্ধে তার অনন্য অবদান দেশ ও জাতি চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ করবে।”

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

 

সংবাদটি শেয়ার করুন