কানাডার সংবাদ ফিচার্ড

বামপন্থী দলের সঙ্গে সমঝোতা, ২০২৫ সাল পর্যন্ত ক্ষমতায় থাকছেন ট্রুডো

জাস্টিন ট্রুডো। ছবি: সংগৃহীত

বামপন্থী দলের সঙ্গে সমঝোতা, ২০২৫ সাল পর্যন্ত ক্ষমতায় থাকছেন ট্রুডো

২০২৫ সাল পর্যন্ত কানাডার ক্ষমতায় থাকতে নিউ ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) সঙ্গে সমঝোতায় পৌঁছেছে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি। বিনিয়ময়ে বামপন্থী দল এনডিপির বিভিন্ন দাবির ওপরে পার্লামেন্টে সমর্থন দেবে লিবারেলরা। ট্রুডো বিশ্বাস করেন, এই দুই দলের মধ্যে সমঝোতা কানাডীয়দের জীবনে স্থিতিশীলতা নিয়ে আসবে। এ খবর দিয়েছে বিবিসি।

খবরে জানানো হয়েছে, এই সমঝোতার তীব্র সমালোচনা করেছে কানাডার ডানপন্থী রক্ষণশীল দল কনজারভেটিভ পার্টি। তাদের অভিযোগ, এটা ট্রুডোর ক্ষমতা দখলের চেষ্টা ছাড়া আর কিছু নয়। বিরোধী রক্ষণশীল দলের নেতারা বলেছেন, ক্যানাডার মানুষ ট্রুডোর এভাবে ক্ষমতা দখলের প্রয়াস দেখে বিরক্ত। তবে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ট্রুডো বলেন, ২০২৫ সাল পর্যন্ত তার সরকার যথারীতি স্থিতিশীলতার সঙ্গে কাজ করে যেতে পারবে। এর ফলে এই সংকটের সময়ে সরকারের স্থায়িত্ব নিয়ে কোনো সংশয় থাকলো না।

তারা বাজেট পেশ করবে ও তা রূপায়ণ করবে। কানাডার মানুষের জন্য কাজ করবে। ট্রুডো আরও জানান, বাজেট বা কোনো আইন নিয়ে এনডিপি ভেটো দেবে না। দুই দল একসঙ্গে কাজ করবে। এনডিপি নেতারাও জানিয়েছেন, এই সমঝোতা টিকিয়ে রাখার বিষয়ে তারা আশাবাদী। তবে লিবারেল পার্টি যদি শর্ত না মানে, তাহলে সমঝোতাও আর থাকবে না।





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন