দেশের সংবাদ ফিচার্ড

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী নিহত, ঢাকায় মানববন্ধন

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে মানববন্ধন করেছেন সচেতন নাগরিক সমাজ। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী নিহত, ঢাকায় মানববন্ধন

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থী সৈয়দ ফয়সাল আরিফের মৃত্যুর প্রতিবাদে ঢাকায় মানববন্ধন করেছে সচেতন নাগরিক সমাজ নামে একটি সংগঠন। একইসঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়েছে সংগঠনটি।

সোমবার দুপুর ১২টায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনটি শুরু হয়ে প্রায় আধা ঘণ্টা পর শেষ হয়। এ সময় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধন থেকে ‘আমেরিকায় মানবাধিকার আজ কোথায়?’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, যুক্তরাষ্ট্রে আজ মানবাধিকার ভূলুণ্ঠিতসহ নানা প্ল্যাকার্ডে প্রতিবাদ জানায় সংগঠনটি। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক।

কাউন্সিলর হাসিবুর রহমান মানিক বলেন, আমরা সাধারণ জনগণ। যুক্তরাষ্ট্রে আমার এক বাঙালি ভাইকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তারা মানবাধিকার লঙ্ঘন করেছে। কথায় কথায় যুক্তরাষ্ট্র মানবাধিকারের কথা বলে। কিন্তু আমাদের বাঙালি যুক্তরাষ্ট্রেই মানবাধিকার লঙ্ঘনের শিকার হচ্ছে। তারা যদি এমন করে তাহলে এটা কেমন মানবাধিকার?

তিনি বলেন, এটা আমরা পৃথিবীকে জানাতে চাই। আমাদের দেশে কিছু হলে বিদেশি রাষ্ট্রদূতরা প্রতিবাদ করে। এখন বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরাও প্রতিবাদ করুক। আমরা এটা করেছি, বিশ্বের প্রতিটি জায়গায় যেন এটা ছড়িয়ে পড়ে।

যুক্তরাষ্ট্রের জ্যেষ্ঠ প্রতিরক্ষা কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল এইলেন লবাখের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিবের সঙ্গে তাদের বৈঠকের কথা রয়েছে।

মানববন্ধনে ফয়সালের কোনো আত্মীয়-স্বজন ছিলেন না বলেও জানান কাউন্সিলর।সূত্র: বাংলাদেশ জার্নাল

 



 

সংবাদটি শেয়ার করুন