বিশ্ব

‘লাভ জিহাদ’: ১১ জনের বিরুদ্ধে মামলা


‘লাভ জিহাদ’: ১১ জনের বিরুদ্ধে মামলা

ভারতে ‘লাভ জিহাদ’কে কেন্দ্র করে একই পরিবারের ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে দেশটির উত্তর প্রদেশ পুলিশ। এর মধ্যে ৬ জন জেলে এবং ৫ জন এখনো পলাতক। এই পলাতকদের ধরতে ২৫ হাজার রুপি পুরষ্কার ঘোষণা করেছে পুলিশ। প্রায় একমাস আগে ২১ বছর বয়সী এক যুবতী দিল্লির এক মুসলিম যুবককে ভালোবেসে বাড়ি থেকে পালান এবং বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা। এ বিষয়ে উত্তর প্রদেশের ইথা পুলিশ ওই মুসলিম যুবকের পুরো পরিবারের সদস্যদের নামে ওই যুবতীকে ধর্মান্তরিত করার অভিযোগ এনে ধর্মান্তরিতকরণ বিরোধী নতুন আইনে মামলা করে এবং ৬ জনকে জেলে পাঠায়। এ খবর দিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

‘লাভ জিহাদ’: ১১ জনের বিরুদ্ধে মামলা যা গত সপ্তাহে ২৫ বছর বয়সী মোহাম্মদ জাভেদ এবং তিনজন মহিলাসহ পরিবারের ১০ জনকে আসামী করে জ্বলেশ্বর থানায় মামলা করা হয়েছিলো। পুলিশের দাবি আটককৃতদের সঙ্গে অভিযুক্তের যোগাযোগ রয়েছে। জাভেদ এবং আরো ৪জন আত্মীয়কে এখনো গ্রেফতার করা যায়নি।

এই ৫ জনকে গ্রেফতার করার জন্য পুলিশ ২৫ হাজার রুপি পুরষ্কার ঘোষণা করেছে।
বৃহস্পতিবার ওই যুবতীর পিতার করা অভিযোগের ভিত্তিতে মামলা হয়। তিনি দিল্লী থেকে জাভেদের আইনজীবীর পাঠানো চিঠি পেয়েছিলেন, যেখানে জানানো হয়েছিলো তার মেয়েকে ধর্মান্তরিত করে আদালতে বিবাহ সম্পন্ন করা হয়েছে। এ বিষয়ে ডিএসপি রাম নেওয়াজ সিং বলেন, এফআইআরে জাভেদ এবং তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ভারতীয় দ-বিধির ৩৬৬ ধারায় ( অপহরণ এবং বিয়েতে বাধ্য করার অভিযোগ) মামলা দায়ের করা হয়। এছাড়া উত্তর প্রদেশের ধর্মীয় অধ্যাদেশ মতে, অবৈধভাবে ধর্মান্তরিত করারও অভিযোগ আনা হয়েছে। এ মামলায় ছয়জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান ডিএসপি রাম। এ সময় তিনি আরো বলেন, ওই যুবতী ১৭ই নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন। তবে এ বিষয়ে বৃহস্পতিবারের পূর্ব পর্যন্ত পরিবার থেকে কিছুই জানানো হয়নি পুলিশকে। পুলিশের একজন কর্মকর্তা জানান কাপড়ের দোকানের মালিক জাভেদ ইথাটে ওই যুবতীর বাড়ির পাশেই থাকতেন। যাদেরকে গ্রেফতার করা হয়েছে তারা সবাই জাভেদের আত্মীয়। ধারণা করা হচ্ছে জাভেদের সঙ্গে তাদের যোগাযোগ রয়েছে। তাই এদের গ্রেফতার করা হলে জাভেদের অবস্থানও জানা সম্ভব হবে এবং তাকেসহ বাকি ৫ জনকে আটক করা যাবে। কোর্টের আদেশে আটককৃতদের জেলে পাঠানো হয়েছে বলেও নিশ্চিত করেছে পুলিশ। সূত্র: মানবজমিন


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন