কানাডার সংবাদ ফিচার্ড

সাস্কাচুয়ান প্রদেশের সাস্কাটুনে মহান একুশে ফেব্রুয়ারি পালিত 

সাস্কাচুয়ান প্রদেশের সাস্কাটুনে মহান একুশে ফেব্রুয়ারি পালিত 

কানাডার সাস্কাচুয়ান প্রদেশের সাস্কাটুনে বাংলাদেশী কমিউনিটি এ্যসোসিয়েশন অব সাস্কাচুয়ান (বিকাশ) এর উদ্যোগে যথাযথ ভাবগাম্ভীর্য ও উৎসাহ–উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস । 
 
 বাংলাদেশ এবং কানাডার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বিকাশ এর সভাপতি মোহাম্মদ আজাদের সভাপতিত্বে এবং সঞ্চালনায় বক্তব্য রাখেন সাস্কাটুনের স্থানীয় এমপি মিঃ ব্রড রোডেকপ, সাস্কাটুনের মেয়র চার্লী ক্লার্ক, স্থানীয় কাউন্সিলার মিঃ ডেভিড কির্টন এবং হিলারী গফ, ডঃ আরিফ ওয়াহিদ খান, ডঃ চঞ্চল রায়, ভিকারুন্নেসা কলি এবং সৌভিক উকিল । 
 
স্থানীয় মেয়র এবং এমপি তাদের বক্তব্যে বলেন, সাস্কাটুনে সড়কের অথবা পার্কের নামকরন, স্থায়ী শহীদ মিনার নির্মান এবং বাংলাদেশ সেন্টার প্রতিষ্ঠা করনের ব্যাপারে আমাদের কার্যক্রম এগিয়ে যাচ্ছে, অতি দ্রুত আমরা এ বিষয়ে সকলকে ভাল সংবাদ দিতে পারবো বলে আশা করছি। 
 
এরপর জাতীয় পতাকা উত্তোলন এবং অর্ধনমিত রাখা হয়। উপস্থিত অতিথীদের নিয়ে প্রবাসী বাংলাদেশীরা প্রভাতফেরি শেষে সাস্কাটুনের অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন।
 
প্রচন্ড বৈরী আবহাওয়া হিমাংকের নিচে প্রায় সাইত্রিশ (-৩৭*) উপেক্ষা করে শহীদদের শ্রদ্ধা জানাতে আসা উপস্থিত সকলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন বিকাশ এর সভাপতি মোহাম্মদ আজাদ। 
সংবাদটি শেয়ার করুন