প্রবাসের সংবাদ ফিচার্ড

১৯ ডিসেম্বর রোববার মুক্তধারা ফাউন্ডশনের উদ্যোগে বিজয়ের সুবর্ণজয়ন্তী

১৯ ডিসেম্বর রোববার মুক্তধারা ফাউন্ডশনের উদ্যোগে বিজয়ের সুবর্ণজয়ন্তী

নিউ ইয়র্ক: বাংলাদশের স্বাধীনতার গৌরবময় ৫০ বছর উপলক্ষে নিউ ইয়র্কে অনুষ্ঠিত হবে  ‘বিজয়ের সুবর্ণজয়ন্তী’। কোভিড ১৯ নীতিমালা মেনে মুক্তধারা ফাউন্ডশেনের আয়োজনে আগামী ১৯ ডিসেম্বর রোববার সন্ধ্যা ৬টায় জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রীটে অবস্থিত নবান্ন পার্টি মিলনায়তনে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ থেকে আগত বাংলা একাডেমীর মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের অনন্য চলচ্চিত্র-গাঁথা ‘মুক্তির গানে’র চিত্রগ্রাহক লিয়ার লেভিন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তধারা ফাউন্ডেশনের অন্যতম দুই উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ড. নূরন নবী ও ডা. জিয়াউদ্দীন আহমেদ।

ফাউন্ডেশন সূত্রে জানানো হয়, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য মুক্তধারা ফাউন্ডেশন ২০১৬ সাল থেকে যে কর্মসূচী পালন করে আসছে তারই সর্বশেষ অনুষ্ঠান এটি। এই ৬ বছরের পথ পরিক্রমায় মুক্তধারা ফাউন্ডেশন কোভিড অতিমারির আগের ৪ বছর (২০১৬-২০১৯) একটানা  মূলধারার রাজনীতিকদের অংশগ্রহণে বাংলাদেশের স্বাধীনতা দিবস শোভাযাত্রার আয়োজন করে এসেছে।

২৬ মার্চ ২০২১কে নিউ ইয়র্ক স্টেটের আইন পরিষদ কর্তৃক ‘বাংলাদেশ ইন্ডিপেন্ডেটস ডে’ ঘোষণার রেজুলেশন পাশ ছিল মুক্তধারা ফাউন্ডেশনের প্রচেষ্টার এক গৌরবোজ্বল অর্জন। উল্লেখ্য, ২৬ মার্চ ২০২১ মুক্তধারা ফাউন্ডেশন আয়োজন করে  ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ও আগামী দিনের বাংলাদেশ’ শীর্ষক মুক্তধারা ভাষণ ২০২১। উক্ত ভাষণের মূল বক্তা ছিলেন অর্থনীতিবিদ ও লেখক ড. নজরুল ইসলাম। ঐ ভাষণের ওপর আলোচনায় অংশ নেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. পবিত্র সরকার, ডেনভার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হায়দার আলী খান ও বাংলাদেশ ইন্সটিটিউট অফ ডেভেলপমেন্ট স্টাডিস-এর পরিচালক ড. বিনায়ক সেন।





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন