কানাডার সংবাদ ফিচার্ড

কানাডার সাস্কাটুনে বৈশাখী মেলা উদযাপিত

কানাডার সাস্কাটুনে বৈশাখী মেলা উদযাপিত

জাঁকজমক আর আনন্দঘন পরিবেশে কানাডার সাস্কাচুয়ান প্রদেশের সাস্কাটুনে গত ৭ মে শনিবার উদযাপিত হল বৈশাখী মেলা ১৪২৯। 
 
 বাংলাদেশী কমিউনিটি এ্যসোসিয়েশন অব সাস্কাচুয়ান (বিকাশ) এর উদ্যোগে স্থানীয় একটি চার্চে সন্ধ্যা ৬ টায় অনুষ্ঠান শুরু হয়। স্থানীয় শিল্পীদের সঙ্গীত পরিবেশনার মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানের পর্দা উঠে। স্থানীয় শিল্পীদের পাশাপাশি বিভিন্ন দেশের শিল্পীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন। 
 
ঢাক ঢোল, মুখোশ সহ বাংলার বিভিন্ন সংস্কৃতির উপকরন নিয়ে মঙ্গল শোভাযাত্রা যখন শুরু হয় তখন সাস্কাটুন রূপান্তরিত হয়েছিল একখন্ড বাংলাদেশে। মেলার আমেজে জমে উঠেছিল বিভিন্ন খাবার আর আড্ডা। 
 
বেশ কিছুদিন ধরেই সাস্কাটুনের প্রবাসীরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল এই মেলার জন্য। কারন এই মেলায় ফুটে উঠবে পলাশ আর শিমুল। আর সকলের সেই অপেক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে অসে তপন চৌধুরী।
 
 দর্শকদের মুহুমুহু করতালি আর আনন্দ উচ্ছ্বাসে প্রবাসীরা জন্য ফিরে গিয়েছিল বাংলাদেশে। শিল্পী তপন চৌধুরী প্রায় রাত ১২টা পর্যন্ত দর্শকদের মাতিয়ে রাখেন তার জনপ্রিয় সব গানের মাধ্যমে।
 
 মহামারী করোনার কারনে সবাই যখন মানসিক ভাবে কিছুটা হলেও বিপযর্স্ত ঠিক তখন তপন চৌধুরীর গান উপস্থিত সকলকে টনিকের মতো মুগ্ধতা ছড়িয়েছে।
 
বাংলাদেশী কমিউনিটি এ্যসোসিয়েশন অব সাস্কাচুয়ান (বিকাশ) এর সভাপতি মোহাম্মদ আজাদ আমন্ত্রিত শিল্পীসহ উপস্থিত সকল দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানান।
সংবাদটি শেয়ার করুন