প্রবাসের সংবাদ ফিচার্ড

১১তম আন্তর্জাতিক লোকসঙ্গীত সম্মেলনের ব্যাপক প্রস্তুতি

১১তম আন্তর্জাতিক লোকসঙ্গীত সম্মেলনের ব্যাপক প্রস্তুতি

নিউ ইয়র্ক । ৮ই সেপ্টেম্বর সন্ধায় নবান্ন পার্টি হলে সম্মেলন প্রস্তুতি কমিটির ৪র্থ সভা আহবায়ক কাজী আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সদস্য সচিব নুর ইসলাম বর্ষণ এর পরিচালনায়  সম্মেলনের অগ্রগতি নিয়ে বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট ও সম্মেলন কমিটির উপদেষ্টা শাহ্ নেওয়াজ, সাংস্কৃতিক চেয়ারম্যান ইমদাদুল হক, চীফ কর্ডিনেটর হাজী আব্দুর রহমান, স্বরনীকা চেয়ারম্যান এবিএম সালেহ উদ্দিন, কমিউনিকেশন চেয়ারম্যান মোহর উদ্দিন খান, কর্ডিনেটর আবু তালেব চান্দু, সঙ্গীত শিল্পী যথাক্রমে রানো নেওয়াজ, মামুন, রিপন মিয়া, চামেলী গোমেজ, উপদেষ্টা মীর মশিউর রহমান, সেমিনার চেয়ারম্যান ম.আনোয়ার খন্দকার, শফিকুল আলম, মোহাম্মদ এ আজাদ, সাংবাদিক বেলাল আহমেদ, মোস্তফা অনিক রাজ প্রমুখ।

এবারের সম্মেলনের মূল থীম হলো ভাওয়াইয়া উৎসব ও পথ মেলা। বাঙ্গালী অধ্যুাসিত জ্যাকসন হাইটসের ৫৭ ষ্ট্রীট এর বিশাল এলাকা জুড়ে বসবে পথ মেলা। রকমারী খাবারের দোকান, শাড়ী, চুড়ি সহ নিত্য পণ্য সামগ্রীর ষ্টল। সেই সাথে চলবে প্রবাসের অর্ধশত খ্যাতিমান বিশিষ্ট কন্ঠ শিল্পীদের মনমুগ্ধকর সঙ্গীতা অনুষ্ঠান, কবিতা আসর ও সেমিনার। উৎসবে প্রবাসের কিছু কৃতিমান ব্যক্তিবর্গকে সম্মাননা প্রদান করা হবে। এ ছাড়া উৎসবে সঙ্গীত পরিবেশন করবেন ভাওয়াইয়া ভাস্কর ভুপতি ভূষন বর্মা, চেনেল আই খ্যাত স্মরন ও ত্রিপুরার জনপ্রিয় কন্ঠ শিল্পী নবনীতা ভট্টাচার্য (ভিসা প্রাপ্তি সাপেক্ষে)।

মেলা উদ্বোধন করবেন যথাক্রমে এটর্নি মঈন চৌধুরী ও গিয়াস আহমেদ এবং ভাওয়াইয়া উৎসব উদ্বোধন করবেন জননন্দিত কন্ঠ শিল্পী বেবী নাজনিন ও মুনমুন হাসিনা। উৎসবে প্রধান অথিতি হিসেবে আমন্ত্রিত হয়েছেন মাননীয় রাষ্ট্রদূত জনাব এম শহীদুল ইসলাম।

উৎসবের প্রধান উপদেষ্টা ডঃ সিদ্দিকুর রহমান আশা ব্যক্ত করেন এবারের উৎসবটি প্রবাসীদের কাছে একটি স্মরন কালের উৎসব হিসেবে পরিগনিত হবে। উৎসব চেয়ারম্যান ডাঃ হামিদুজ্জামান অভিমত প্রকাশ করেন আন্তর্জাতিক লোকসঙ্গীত সম্মেলন ২০ বছরে পর্দাপন করল যা প্রবাসীদের বিশাল অর্জন। আহবায়ক কাজী আজম সকল প্রবাসীদের উৎসব ও মেলায় অংশগ্রহনের জন্য আহবান জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন