কানাডার সংবাদ ফিচার্ড

কানাডায় আওয়ামী লীগের ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

কানাডায় আওয়ামী লীগের ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত

লায়লা নুসরাত | শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে কানাডার অন্টারিও আওয়ামী লীগের উদ্যোগে এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ অন্টারিও,কানাডা আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে অলংকৃত করেন মান্যবর হাই কমিশনার . খলিলুর রহমান। 

শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে কানাডায়  ভার্চুয়াল আলোচনা সভায় অন্টারিও আওয়ামীলীগের সভাপতি জনাব মোস্তফা কামালের সভাপতিত্বে , অনুষ্ঠানে শুভেচ্ছা ও স্বাগত বক্তব্য প্রদান করেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লিটন মাসুদ ও সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ চৌধুরী বিপ্লব।

বক্তারা জননেত্রীর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুনাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন। বক্তারা আরও বলেন জননেত্রীর আদর্শ বাস্তবায়নে প্রবাসে জননেত্রীর সৈনিকরা ঐক্যবদ্ধ যে কোন জাতীয় ইস‍্যুতে জননেত্রীর নির্দেশনা পালনে সংকল্পবদ্ধ।

জননেত্রীর স্বদেশ প্রত‍্যাবর্তন উপলক্ষে আলোচনায় প্রধান অতিথি তার প্রনবন্ধ বক্তব্যে তথ‍্য উপাত্ত সহ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍্য তুলে ধরেন এবং জননেত্রীর হাতকে আরও শক্তিশালী করতে আহবান জানাান।

বক্তারা তাদের বক্তব্যে সকলকে নিয়ে একহয়ে কাজ করার এবং প্রবাস থেকে নেত্রীর পক্ষে শক্তিশালী ভুমিকা পালন করে যাবার দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন। আলোচনায় অংশগ্রহণ করেন বিশেষ অতিথি ড. মোজাম্মেল খান ড.আব্দুল আউয়াল, ড. মাহাবুব রেজি, কানাডা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মুহিবুর গোলাম রহমান , সৈয়দ আব্দুল গাফ্ফার, আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, সহ সভাপতি তোফাজ্জল আলী, অন্টারিও আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড.হুমায়ুন কবির, অন্টারিও আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিলু, উপদেষ্টা এ‍্যড. আফিয়া বেগম, সহ সভাপতি আবু হেনা কোরাইশী, ইঞ্জিনিয়ার নওশের আলী, রাধিকা রঞ্জন চৌধুরী, যুগ্ন সম্পাদক আবুল বাসার, সাংগঠনিক সম্পাদক মনির বাবু দপ্তর সম্পাদক খালেদ শামীম, কোষাধ‍্যক্ষ মনজুরুল করিম রুবেল, কান্তি মাহমুদ, নির্বাহী সদস্য মহিউদ্দিন আহম্মেদ বিন্দু, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, কানাডা আওয়ামীলীগের সাংগঠনিক মোর্শেদ আহমেদ মুক্তা,আমরুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ জসিম উদ্দিন,সদস‍্য আব্দুল মান্নান, ঝোটন তরফদার, মহিলা আওয়ামীলীগের সভাপতি হাসিনা আক্তার জানু, আসমা হক,মোহাম্মদ হক, মোহাম্মদ ইসলাম, আব্দুস ছালাম, মুশফিকুর রহমান আকন্দ ও মাসুদ সিদ্দিক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + four =