প্রবাসের সংবাদ ফিচার্ড

ইতালিতে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের বর্ণাঢ্য আয়োজনে বড়দিন উদযাপন

ইতালিতে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের বর্ণাঢ্য আয়োজনে বড়দিন উদযাপন : অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের আহ্বান

আমির হোসেন লিটন বিশেষ প্রতিনিধি ।। খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট এই দিনে প্যালেস্টাইনের পশ্চিম তীরে বেথলেহেম শহরে জন্মগ্রহণ করেন।

খ্রিস্টান ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন: সৃষ্টিকর্তার মহিমা প্রচার এবং মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করার জন্যই যিশু জন্ম নিয়েছিলেন। বিশ্বের অন্যান্য দেশের মতো ইতালিতেও প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশন খ্রিস্টধর্মাবলম্বীরা আনন্দ উৎসব ও প্রার্থনার মধ্য দিয়ে দিনটি উদযাপন করছেন প্রবাসী খ্রিস্টধর্মাবলম্বীরা।

২৫ ডিসেম্বর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান “বড়দিনে খ্রিস্টান সম্প্রদায়সহ সবার জন্য অফুরন্ত আনন্দ ও কল্যাণ বয়ে আনুক ও সকলের জীবন সুখ-সমৃদ্ধিতে ভরে উঠুক‌ জানিয়ে বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাই তার সপ্ন বাস্তবায়নে একটি সুখী-সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। এসময় সংগঠনের সভাপতি সভাপতি জেফরী ফারনানডেজ এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক দিবোরা লিটার পরিচালনায় অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ‌ দূতাবাসের দ্বিতীয় সচিব দিদারুল আবেদীন, বক্তব্য রাখেন সংগঠনের সহা সভাপতি রুপালী গমেজ, রতন সরকার, সাধারাণ সম্পাদক মারগারেট সরকার, উপদেষ্টা বিমল মহন্ত, রবিন গমেজ, জন গমেজ। শেষে প্রবাসী বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের পক্ষ থেকে রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান কে বিশেষ সম্মাননা স্বরূপ প্রদান করা হয়।

 

 



সংবাদটি শেয়ার করুন