ফিচার্ড বিনোদন

ধানুশ এখন ভারতের সেরা দশ অভিনেতা-অভিনেত্রীর শীর্ষে

ধানুশ

ধানুশ এখন ভারতের সেরা অভিনেতা!

২০২২ সালের আইএমডিবি রেটিংয়ে ভারতীয় তারকাদের মধ্যে জনপ্রিয়দের তালিকার শীর্ষে উঠে এসেছেন দক্ষিণের জনপ্রিয় তারকা ধানুশ। আইএমডিবির প্রকাশ করা তালিকায় সেরার মুকুট অর্জন করেছেন তিনি।

আইএমডিবির পেজ ভিজিটের ওপর ভিত্তি করে প্রতি বছর শীর্ষ জনপ্রিয় ১০ ভারতীয় অভিনেতা-অভিনেত্রীর নাম প্রকাশ করে চলচ্চিত্র নিয়ে প্রসিদ্ধ সাইট ইন্টারনেট মুভি ডেটাবেজ বা আইএমডিবি।

বুধবার নিজেদের ভেরিফায়েড ইনস্টাগ্রামে এক পোস্টে এ তথ্য জানিয়েছে আইএমডিবি ইন্ডিয়া।

সেরা দশের এ তালিকায় বলিউড অভিনেতাদের মধ্যে রয়েছেন একমাত্র হৃত্বিক রোশন। আর অভিনেত্রীদের মধ্যে রয়েছেন আলিয়া ভাট ও ঐশ্বরিয়া রাই বচ্চন। বাকি সব তারকাই দক্ষিণী সিনেমার।

অভিনেত্রী আলিয়া ভাট এবং ঐশ্বরিয়া রাই বচ্চন যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন। রাম চরণ, সামান্থা রুথ প্রভু, এনটিআর জুনিয়র, আল্লু অর্জুন এবং যশসহ সেরা দশ তারকাদের মধ্যে ছ’জনই দক্ষিণ ভারতের। তালিকায় চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন রাম চরণ এবং সামান্থা রুথ প্রভু। বলিউডের সুপারস্টার হৃতিক রোশন রয়েছেন ষষ্ঠ স্থানে। বলিউডের হালের সেনসেশন কিয়ারা আদভানি রয়েছেন সপ্তম স্থানে। দক্ষিণের তারকা এনটিআর রয়েছেন অষ্টম স্থানে। তালিকায় নবম স্থানে রয়েছেন পুষ্পা’খ্যাত আল্লু অর্জুন এবং কেজিএফ’খ্যাত যশ রয়েছেন দশম স্থানে।

এই র‍্যাঙ্কিংয়ের প্রক্রিয়া নিয়ে তারা জানিয়েছে, ২০২২ সালে আইএমডিবি পেজে প্রতি সপ্তাহে যেসব তারকা ধারাবাহিকভাবে সর্বোচ্চ র‍্যাঙ্কিংয়ে ছিলেন, তারাই রয়েছেন এ তালিকায়। আর এই র‍্যাঙ্কিং নির্ধারিত হয় প্রতি মাসে সারা বিশ্বে আইএমডিবির প্রকৃত পেজে দুই কোটি ভিজিটরের ওপর ভিত্তি করে।

ধানুশ এই বছর তামিল চলচ্চিত্র মারান এবং হলিউড চলচ্চিত্র দ্য গ্রে ম্যানসহ বেশ কয়েকটি জনপ্রিয় চলচ্চিত্রে অভিনয় করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ধানুশ জনপ্রিয়তার শীর্ষে ছিলেন বছরজুড়ে।

এদিকে আলিয়া ভাট এ বছর গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি এবং ব্রহ্মাস্ত্রতে অভিনয় করেছেন। দুটো সিনেমাই বছরের অন্যতম ব্যবসাসফল ছিল।

ঐশ্বরিয়া রাই বচ্চন মণি রত্নমের পোন্নিয়ান সেলভান-এ অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন আরেকবার।বিশ্বজুড়ে দর্শকদের আকর্ষণ কেড়ে নিয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন।

তেলুগু হিট যশোদাতে মুখ্য ভূমিকায় দেখা গেছে দক্ষিণের আরেক জনপ্রিয় মুখ সামান্থা রুথ প্রভুকে।

অন্যদিকে রাম চরণ এবং এনটিআর জুনিয়র বছরের বহুল আলোচিত ও ব্যবসাসফল চলচ্চিত্র আরআরআর দিয়ে আলোড়ন তৈরি করেছেন।এস এস রাজামৌলির চলচ্চিত্রটি বর্তমানে অস্কার মনোনয়নের অপেক্ষায় রয়েছে।

এদিকে কেজিএফ চ্যাপ্টার ২ দিয়ে কন্নড় ইন্ডাস্ট্রির চেহারাই বদলে দিয়েছেন ইয়াংস্টার যশ। এ বছরের প্রথম চলচ্চিত্র হিসেবে ভারতে বক্স অফিসের রেকর্ড ভেঙেছে কেজিএফ চ্যাপ্টার ২ সিনেমাটি।

সুত্রঃ যুগান্তর

সংবাদটি শেয়ার করুন