কানাডার সংবাদ ফিচার্ড

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট জয়ে কানাডায় প্রবাসীদের বিজয় উল্লাস

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টেস্ট জয়ে কানাডায় প্রবাসীদের বিজয় উল্লাস

এ যেন আনন্দ নয়, আনন্দের বন্যা। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়ে কানাডায় শুধু সামাজিক গণমাধ্যম নয়, পুরো কানাডা যেন আনন্দের বন্যায় জেগে উঠেছিল ।আর এর বহিঃপ্রকাশ ঘটে প্রচন্ড শীত ও বৈরী আবহাওয়া কে উপেক্ষা করে ক্যালগেরির প্রবাসী বাঙ্গালীদের তাৎক্ষণিক আনন্দ-উৎসবের।

কানাডার ক্যালগেরিতে একদিকে দীর্ঘ ছুটির পর আজ ছিল অনেকেরই অফিসে যোগদানের প্রথম কর্মদিবস আর অন্যদিকে গত রাত থেকেই প্রচন্ড বৈরী আবহাওয়ায় ও থেমে থাকেনি প্রবাসীদের নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের খেলা দেখার প্রস্তুতি আর উদ্বেগের।

খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আনন্দের বহি: প্রকাশ শুধু সামাজিক গণমাধ্যমেই সীমাবদ্ধ থাকেনি , আনন্দ আর আবেগ উচ্ছ্বাসের প্রকাশ ঘটে ক্যালগেরির উৎসব সুইটস রেস্টুরেন্টে একদল তরুণ উদ্যাম ক্রীড়াপ্রেমীদের তাৎক্ষণিক একত্রে মিলিত হয়ে নেচে গেয়ে এই জয়ের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার। এই সময় সকলের কণ্ঠে ছিল বাংলাদেশের জাতীয় সংগীত আর “বাংলাদেশ” “বাংলাদেশ” সাবাস বাংলাদেশ! এর স্লোগান। কিছুক্ষণের জন্য হলেও সবাই হারিয়ে গিয়েছিল সেই একখণ্ড বাংলাদেশে।

গোলাম খায়রুল বাসার মারুফের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন। বৈরী আবহাওয়া কে উপেক্ষা করে এই আনন্দ কে ভাগাভাগি করে নিতে আরো উপস্থিত ছিলেন ইকবাল রহমান, এএনএম শামস, তানভীর চৌধুরি, অভিজিৎ সাহা, আবদুস সামাদ,মারুফ হক, কেলভিন হোসেন, ও শুভ্র দাস শুভ সহ অনেকে।

আনন্দের বহি:প্রকাশ করতে যেয়ে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ ক্যালগেরির সভাপতি মোঃ রশিদ রিপন বলেন– এই বিজয় আমাদের সকলের। এই বিজয় আমাদের যে কোনো মূল্যে ধরে রাখতে হবে। বাংলার টাইগাররা এভাবেই বাংলাদেশের পতাকাকে বিশ্বের দরবারে সমুন্নত রাখবে এটাই আমাদের প্রত্যাশা।

শুভ্র দাস শুভ বলেন–বিশ্বের দরবারে বাংলাদেশ আজ উজ্জ্বল নক্ষত্র। আর এরজন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আমাদের কৃতজ্ঞতা। আমরা আশা করি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হোক ।

ইকবাল রহমান বলেন—শুধু ক্রিকেট নয়, সম্প্রতি ফুটবলেও বাংলাদেশের মেয়েদের সাফল্যে আমরা প্রবাসী বাঙালিরা গর্বিত। বাংলাদেশের এই নৈপুণ্য ও সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে আরো দূর এগিয়ে যাবে এটাই আমাদের দূঢ় বিশ্বাস।

গোলাম খায়রুল বাসার মারুফ বলেন–বিজয়ের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে আজ আমরা প্রবাসীরা একত্রিত হয়েছি। প্রবাসে থেকে খেলোয়াড়দের উৎসাহ দেওয়াও খেলার গতি কে নিঃসন্দেহে বাড়াবে বলেই বিশ্বাস করি। বাংলাদেশ দল সর্ব ক্ষেত্রে সাফল্য অর্জন করুক এটাই আমাদের কামনা।

উল্লেখ্য কানাডার ক্যালগেরির প্রবাসী বাঙালিরা বাংলাদেশের যে কোন সাফল্যে নিজেদের কে মাতৃভূমির জন্য গর্বিত মনে করেন। জয়তু বাংলাদেশ।

 





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন