দেশের সংবাদ ফিচার্ড

লাউয়াছড়ায় রেললাইনে গাছ: ৪ ঘন্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

লাউয়াছড়ায় রেললাইনে গাছ: ৪ ঘন্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভেতর দিয়ে যাওয়া সিলেট-আখাউড়া রেললাইনে গাছ পড়ে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ ৪ ঘণ্টা ধরে বন্ধ ছিল। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে গাছ পড়ার পর থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রাত সাড়ে ৯টার দিকে ট্রেন চলাচল শুরু হয়।

রেললাইনে গাছ পড়ার কারণে শ্রীমঙ্গল স্টেশনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তনগর পাহাড়িকা এক্সপ্রেস ও সাতগাঁও স্টেশনে ঢাকা থেকে সিলেটগামী কালনী এক্সপ্রেস আটকা পড়েছিল।

গাছ পড়ার বিষয়ে লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে রেললাইনে পড়া গাছ ও ডালপালা কেটে সরাতে কাজ করি। লাউয়াছড়ায় অনেক গাছ পুরোনো হয়েছে। মাটি সরে গিয়ে সেগুলো পড়ে যায়। তবে আজকের (মঙ্গলবার) গাছ পড়া ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণেও হতে পারে।

এ বিষয়ে ভানুগাছ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার কবির আহমেদ জানান, লাউয়াছড়ায় বড় গাছ রেললাইনে পড়ে কয়েক ঘণ্টা ধরে ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। পরে গাছ সরিয়ে রেল যোগাযোগ স্বাভাবিক করা হয় । শ্রীমঙ্গল স্টেশনে পাহাড়িকা এক্সপ্রেস ও সাতগাঁও স্টেশনে কালনী এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। রেললাইন থেকে গাছ সরানোর পর রাত সাড়ে ৯টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।


সর্বশেষ সংবাদ

 

 

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন