ফিচার্ড সাহিত্য ও কবিতা

বালিকার বুকের ঘ্রাণ’ উপন্যাস পাওয়া যাচ্ছে বইমেলার সময় প্রকাশন প্যাভিলিয়নে!

বালিকার বুকের ঘ্রাণ’ উপন্যাস পাওয়া যাচ্ছে বইমেলার সময় প্রকাশন প্যাভিলিয়নে!
ঢাকা: কথাসাহিত্যিক ও ঔপন্যাসিক শিব্বীর আহমেদ এর সম্পূর্ণ প্রেমের উপন্যাস ‘বালিকার বুকের ঘ্রাণ’ এখন বইমেলায় পাওয়া যাচ্ছে। বইটি বাংলা একাডেমি আয়োজিত অমর একুশের বইমেলা ২০২৪ এর পঞ্চম দিন মেলায় এনেছে সময় প্রকাশন। বইমেলায় সময় প্যাভিলিয়ন নাম্বার ৩০। বইটির দৃষ্টিনন্দন কভার করেছেন লেখক নিজেই। ১২৫ পৃষ্ঠার এই বইটির বিক্রয় মূল্য ৩০০ টাকা। তবে বইমেলায় বিশেষ ছাড়ে বইটি পাওয়া যাচ্ছে। শিরি-ফরহাদ প্রেমকাহিনি। শিরি অত্যন্ত সুন্দরী রূপবতী এক উঠতি বয়সের তরুণী। পদ্মফুলে গন্ধ শোভিত এক পদ্মিনী নারী। খিলা স্টেশনের মতো অজপাড়াগাঁয়ের একটি স্টেশনে ফরহাদের সাথে শিরির প্রথম দেখা। শিরির বুকে শিরির শরীরে পদ্মফুলের সুবাস। এই সুবাসে ফরহাদ দিশেহারা। শুরু হয় দুজনের প্রথমবারের মতো প্রেমে পড়ার ভালোবাসার উত্তেজনা আর রোমাঞ্চকর অভিজ্ঞতা।
‘বালিকার বুকের ঘ্রাণ’ শিব্বীর আহমেদ এর ৩৮তম বই। এর আগে বইমেলা ২০২৪ এ অনন্যা প্রকাশ করেছে থ্রিলার ‘হিরোসমগ্র’, সম্পাদিত বই ‘সজীব ওয়াজেদ জয়বার্তা’ এবং শিশু-কিশোর গল্পের বই ‘ধামী করবে বিয়ে’। বইমেলায় নালন্দা প্রকাশ করেছে সাইকো থ্রিলার ‘সাইকো সিরাজ’। এখানে উল্লেখ্য শিব্বীর আহমেদ এর ৩৬টি বই বাংলা একাডেমি আয়োজিত একুশের বইমেলায় প্রকাশিত হয়েছে এবং ২টি বই নিউইয়র্ক আর্ন্তজাতিক বাংলা বইমেলায় প্রকাশিত হয়েছে।

শিব্বীর আহমেদ কুমিল্লা-৯ আসনের (লাকসাম-মনোহরগঞ্জ) সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, জাতীয় সংসদের সাবেক সদস্য গেরিলা মুক্তিযোদ্ধা, বাংলাদেশের সংবিধান স্বাক্ষরকারী মরহুম আলহাজ¦ জালাল আহমেদ’র সন্তান। তিনি বাংলাদেশ থেকে ম্যানেজম্যান্টে মাষ্টার্স অব কমার্স (এমকম) এবং যুক্তরাষ্ট্র থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসএস) ডিগ্রী অর্জন করেন।

সাংবাদিকতা, সাহিত্য, সাংস্কৃতিক, কমিউনিটি সেবা এবং কর্মক্ষেত্রে বিশেষ আবদানের জন্য শিব্বীর আহমেদ যুক্তরাষ্ট্রে ক্লোজআপ ওয়ান অ্যাওয়ার্ড, ফোবানা অ্যাওয়ার্ড, গুড সিটিজেন অ্যাওয়ার্ড, একতারা অ্যাওয়ার্ড, বাংলা নববর্ষ সম্মাননা সহ নানা অ্যাওয়ার্ড লাভ করেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শিব্বীর আহমেদ ’বজ্রকন্ঠে স্বাধীনতা’ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকি উপলক্ষে রচনা করেন গান ’শ্রেষ্ঠ সন্তান’।

সংবাদটি শেয়ার করুন