কানাডার সংবাদ

মাস্কের নিয়ম অমান্য করার জন্য মন্ট্রিয়ালে এক ব্যক্তি গ্রেপ্তার

টিম হর্টনসে বাধ্যতামূলক মাস্কের নিয়ম অমান্য করার জন্য মন্ট্রিয়ালে এক ব্যক্তি গ্রেপ্তার ছবি ভিডিও থেকে স্ক্রিনশর্ট

টিম হর্টনসে বাধ্যতামূলক মাস্কের নিয়ম অমান্য করার জন্য মন্ট্রিয়ালে এক ব্যক্তি গ্রেপ্তার

জনসাধারণের সমাগমের জায়গাগুলিতে কিউবেক প্রদেশের বাধ্যতামূলক মাস্ক বিধি গতকাল শনিবার থেকে কার্যকর হয়েছে যদিও সর্বক্ষেত্রে যথাযথভাবে অনেকেই তা মানছেন না কিংবা  চিন্তাভাবনা বা পরিকল্পনা অনুসারে সবকিছু তত সহজেই চলছে না।মন্ট্রিয়লের একটি টিম হর্টনসের একজন ক্রেতাকে একজন পুলিশ অফিসার মাস্ক পরতে বলাকে কেন্দ্র করে  শনিবার বিকেলে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন সান্দ্রা বার্গইন। ভাইরাল হওয়া ভিডিওতে খো গেছে পুলশ অফিসার বেশ কয়েকবার চেষ্টার পরেও লোকটি সরকারী নির্দেশ অনুসারে মুখমন্ডল পরতে অস্বীকার করেছিল।

ভিডিওতে দেখা যাচ্ছে যে সেই কর্মকর্তা সেই ব্যক্তিকে ধরেছেন এবং তাকে জোর করে পিন করছেন। মন্ট্রিয়েল পুলিশ রাত ১২ টা ৩৩ মিনিটে ভিলেরি-সেন্ট-মিশেল-পার্ক-এক্সটেনশন বারোর পাপাইনো স্ট্রিটে টিমহর্টন্সের এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।টিমহর্টন্সের কর্মরতরা বার বার লোকটিকে মাস্ক পরতে বা রেস্তোঁরা ছাড়ার কথা বললে ব্যক্তিটি অস্বীকার করার পরে কর্মরতরা পুলিশকে কল করে ।

মন্ট্রিয়ল পুলিশের মুখপাত্র ক্যারোলিন শেভরিফিলসের মতে, গ্রেপ্তারের সময় মরিচের স্প্রে ব্যবহার করা হয়েছিল। যা ভিডিওতেও দেখা গেছে। অবশ্য  এই ব্যক্তিকে অবশেষে ছেড়ে দেওয়া হয়েছে এবং একটি পুলিশ কর্মকর্তার কথা এবং ক্যইবেকের বাই ল অমান্য করাতে এবং   ইচ্ছাকৃতভাবে বাধা দেওয়ার জন্য আদালতে হাজির হওয়ার জন্য একটি তারিখ দেওয়া হয়েছে।

নতুন নিয়ম লঙ্ঘনকারী গ্রাহকরা ধরা পড়লে ব্যবসাগুলি ৪০০ থেকে ৬,০০০ ডলার জরিমানা হতে পারে।

তবে কানাডার রিটেল কাউন্সিলের সভাপতি মার্ক ফোর্টিনের মতে, পুলিশিংয়ের কাজটি আলাদা করা উচিত নয়। ফোর্টিন বলেছিলেন যে গ্রাহকদের জন্য ব্যবস্থা হিসাবে সরকার কী বাস্তবায়ন করবে তা দেখার অপেক্ষায় রয়েছেন।

-সংবাদের ভিডিওটি গতকাল সিবিএনএন-এর ফেইসবুকে শেয়ার করা হয়েছে।

-সূত্রঃ ভিডিও এবং গ্লোবাল নিউজ

 

 

সিএ/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

 

সংবাদটি শেয়ার করুন