দেশের সংবাদ ফিচার্ড

যুক্তরাষ্ট্র থেকে ব্রতীর মরদেহ আসছে বৃহস্পতিবার

যুক্তরাষ্ট্র থেকে ব্রতীর মরদেহ আসছে বৃহস্পতিবার, রাতেই শেষকৃত্য

যুক্তরাষ্ট্রের কুইন্সে সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশি শিক্ষার্থী দেবাপ্রিতা দে ব্রতীর (১৮) মরদেহ বৃহস্পতিবার দেশে আসছে। ইমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকালে ঢাকার শাহজালাল বিমানবন্দরে আসার পর সড়ক পথে মরদেহ সিলেট নিয়ে আসা হবে। 

ব্রতীর পারিবারিক সূত্রে জানা গেছে বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে মরদেহ সিলেট চৌহাট্টাস্থ বাসায় এসে পৌছাবে বলে আশা করা হচ্ছে। বাসায় দু-ঘণ্টা রাখার পর পরে রাতেই নগরের চালিবন্দর মহাশ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

দেবাপ্রিতা দে ব্রতী সিলেটের চৌহাট্টার বিশিষ্ট ব্যবসায়ী সেন্ট্রাল ফার্মেসীর স্বত্ত্বাধিকারী ও পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক দেবাশীষ দে (বাসু)-এর ছোট মেয়ে।

স্থানীয় সময় গত রবিবার ভোরে নিউইয়র্কের লং আইল্যান্ড সাউদার্ন স্টেট পার্ক হাইওয়েতে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারান ব্রতী। তিনি যে গাড়িতে করে যাচ্ছিলেন সেটিকে পেছন থেকে একটি জিপ সজোরে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রতীকে বহনকারী গাড়ি একটি গাছের সঙ্গে ধাক্কা খেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। দুর্ঘটনায় ব্রতীর গাড়ির চালকও মারা যান। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে এবং ওই জিপের চালককে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যায়।

বরো অব ম্যানহাটন কমিউনিটি কলেজের শিক্ষার্থী দেবাপ্রিতা পরিবারের সঙ্গে কুইন্সের জ্যাকসন হাইটস এলাকার করোনায় বসবাস করতেন। দুর্ঘটনার সময়টিতে তার বাবা মা দেশে অবস্থান করছিলেন।

দেবাপ্রিতার কাকা সুব্রত দে গৌতম জানিয়েছেন, তিনি সহ নিউইয়র্ক ও কানাডা থেকে পরিবারের লোকজন মরদেহ নিয়ে দেশে যাচ্ছেন। বৃহস্পতিবার সকালে ঢাকা পৌঁছে সেদিনেই মৃতদেহ সিলেটে নিয়ে যাওয়া হবে। পারিবারিক সূত্রে জানানো হয়েছে, বৃহস্পতিবারেই সিলেট শহরের চালিবন্দরে দেবার্পিতার অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

দেশে থাকা দেবাপ্রিতার বাবা মা’কে দুর্ঘটনার সংবাদ জানানো হয়েছে। শোকে মুহ্যমান বাসু দম্পতি ও পরিবারের পাশে দাঁড়ানোর জন্য শহরের চৌহাট্টায় বন্ধু ও স্বজনরা ভিড় করছেন শোক, সমবেদনা জানানোর জন্য। নিউইয়র্কে দুর্ঘটনার সংবাদ ছড়িয়ে পড়ার পর কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে ব্যাপকভাবে জড়িত পরিবারটির খোঁজখবর নিতে লোকজনকে ভিড় করতে দেখা গেছে।

জনসমাজ সংগঠক ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী জানিয়েছেন, দেবার্পিতার মরদেহ দেশে পৌঁছা পর্যন্ত সব আনুষ্ঠানিকতার তিনি খোঁজ খবর রাখছেন।

দেবাপ্রিতা দে’র অকাল মৃত্যুতে নিউইয়র্ক ও কানাডার মন্ট্রিয়লের বিভিন্ন ব্যক্তি ও সংগঠক শোক ও সমবেদনা জানিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, লং আইল্যান্ড এলাকার এসব হাইওয়েতে সাম্প্রতিক সময়ে ব্যাপক দুর্ঘটনা ঘটছে। অকালে ঝরে পড়ছে প্রাণ। বিশেষ করে বিভিন্ন বহির্গমনের একমুখী সড়কে একের পর এক দুর্ঘটনা ঘটার কারণে আতঙ্কের হাইওয়ে হয়ে উঠেছে এ ব্যস্ত সড়কটি।

সূত্র: সিলেট মিরর

সংবাদটি শেয়ার করুন