দেশের সংবাদ ফিচার্ড

কমলগঞ্জের সংবাদ পরিক্রমা

কমলগঞ্জের সংবাদ পরিক্রমা

কমলগঞ্জে অবৈধভাবে বালু পরিবহনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের সুনছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পরিবহনের সময় মো. সোহেল মিয়া নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে এ অর্থদ- প্রদান করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট আশেকুল হক। অভিযুক্ত মো. সোহেল মিয়া শ্রীমঙ্গল উপজেলার আশীদ্রোন ইউনিয়নের সুনগড় গ্রামের আমির মিয়ার ছেলে।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট আশেকুল হক জানান, সুনছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে ট্রাকযোগে পাচারের সময় সোহেল মিয়াকে আটক করে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫ ধারা মোতাবেক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় ও ট্রাক (নং ঢাকা মেট্রো-ড ১৪-৮০৮২) জব্দ করা হয়।

কমলগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের ১২টি মামলা, জরিমানা

মৌলভীবাজারের কমলগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা প্রতিরোধে অভিযান পরিচালিত হয়েছে। সোমবার সকাল থেকে উপজেলা চৌমুহনা, ভানুগাছ বাজার, শমশেরনগরসহ বিভিন্ন এলাকায় এই অভিযান চলে। পৃথক অভিযানে এ সময় নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন চৌধুরী।
পরে শমশেরনগর বাজারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট নাসরিন চৌধুরী স্বাস্থ্যবিধি না মানায় ১২টি মামলায় ২ হাজার ৮ শত টাকা জরিমানা করেন এবং মহামারী করোনা সংক্রমণ বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, যে হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে মানুষ সচেতন না হলে ভয়ংকর পরিস্থিতি তৈরি হতে পারে। তাই সরকার কর্তৃক করোনা প্রতিরোধে নির্দেশনাগুলো বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

কমলগঞ্জে গৃহবধুর আত্মহত্যা

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের শ্রীগোবিন্দপুর চা বাগান এলাকায় পারিবারীক কলহের জের ধরে সুমনা আক্তার (২২) নামে এক গৃহবধু বিষপান করে আত্মহত্যা করে। তিনি বাগানের আব্দুল মিয়ার স্ত্রী।
জানা যায়, গত রোববার (২৭ জুন) দুপুরে যে কোন এক সময় গৃহবধু বিষপান করে। পরিবারের সদস্যরা তাকে দ্রুত কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ৮ টায় তার মৃত্যু হয়।
এ ব্যাপারে গৃহবধুর স্বামী আব্দুল জানান, পরিবারিক কলহের জের ধরে সুমনা আমার সাথে ঝগড়া করে দুপুরে বাড়ী থেকে বের হয়ে যায়। পরে আমি খবর পাই সে মাধবপুর বাজারে বিষপান করে।
কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত গৃহবধুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড হয়েছে।


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন