প্রবাসের সংবাদ ফিচার্ড

সিউলস্থ বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব-এর জন্মবার্ষিকী পালন

সিউলস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব-এঁর ৯১তম জন্মবার্ষিকী পালন 
সিউলস্থ বাংলাদেশ দূতাবাস আজ ০৮ আগস্ট ২০২১ তারিখ যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব-এঁর ৯১তম জন্মবার্ষিকী পালন করে। এ উপলক্ষ্যে দূতাবাস প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণে একটি অনলাইন আলোচনা সভার আয়োজন করে।

সিউলস্থ বাংলাদেশ দূতাবাসে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব-এর জন্মবার্ষিকী পালন অনুষ্ঠানের প্রারম্ভে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব ও জাতির পিতাসহ তাঁর পরিবারের শহীদ সদস্যদের স্মরণে ও তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। অতঃপর, বঙ্গমাতা ফজিলাতুন নেসা মুজিব-এঁর ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। অনুষ্ঠানে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।  অতঃপর বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব-এর জীবন ও কর্মের উপর আলোচনা পর্ব অনুষ্ঠিত হয় এবং  দক্ষিণ কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীগণ এতে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

মান্যবর রাষ্ট্র তাঁর বক্তব্যের শুরুতে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব-এঁর জন্মবার্ষিকী উপলক্ষ্যে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি উল্লেখ করেন যে, সংগ্রামী জীবনে জাতির পিতাকে বহুবার  কারাবরণ করতে হয়েছে এবং এ সময় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়তা, বিচক্ষণতা ও অসীম সাহসিকতার সাথে কঠিন পরিস্থিতির মোকাবেলা করেছেন এবং সারা জীবন বঙ্গবন্ধুকে সর্বক্ষেত্রে অনুপ্রেরণা এবং সাহস যুগিয়েছেন। তিনি আরো বলেন যে, বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব তাঁর মেধা ও বিচক্ষণতার দ্বারা বঙ্গবন্ধুকে সিদ্ধান্ত গ্রহণে, দলকে সংগঠিত করতে এবং স্বাধীনতা আন্দোলনকে সঠিক লক্ষ্যে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আলোচনা অনুষ্ঠানে আলোচকগণ বঙ্গমাতা ফজিলাতুন নেসা মুজিব-এঁর গৌরবময় জীবন এবং সেইসাথে স্বাধীনতা অর্জন এবং দেশ পুনর্গঠনে তাঁর অনন্য ভূমিকার কথা তুলে ধরেন।

সিউল, ০৮ আগস্ট ২০২১

সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন