কানাডার সংবাদ ফিচার্ড

মন্ট্রিয়ল প্রবাসী প্রবীন ব্যক্তিত্ব ফনীন্দ্র কুমার ভট্রাচার্য আর নেই

ফনীন্দ্র কুমার ভট্রাচার্য । ছবি সিবিএনএ-এর আর্কাইভ থেকে

মন্ট্রিয়ল প্রবাসী প্রবীন ব্যক্তিত্ব ফনীন্দ্র কুমার ভট্রাচার্য আর নেই

কানাডার মন্ট্রিয়লে বসবাসরত মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির প্রাক্তন অন্যতম সিনিয়র সদস্য মৌলভীবাজার সদর কামালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, মৌলভীবাজার মহিলা কলেজের প্রতিষ্ঠাকালিন অধ্যক্ষ, বিশিষ্ট সমাজ সেবক এবং প্রগতিশীলধারার সমাজ সচেতন রাজনৈতিক ব্যক্তিত্ব বর্তমানে মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সমিতি অব কুইবেক কানাডার সম্মানিত উপদেষ্টা এডভোকেট ফনীন্দ্র কুমার ভট্রাচার্য আর নেই। চলে গেছেন না ফেরার দেশে। বেশ কয়েকমাস ধরে মন্ট্রিয়লের একটি হাসপাতালে চিকাৎসাধীন অবস্থায় আজ সকাল ৭ :৩০ মিনিটে কানাডার মনট্রিয়ালে 2120 Rue Augustin Cantin এ শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫ বছর। স্ত্রী-দুই পুত্র এক কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, ছাত্র-ছাত্রী রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে তাঁর জন্মভূমি মৌলভীবাজরসহ কানাডা প্রবাসী বিশেষ করে মন্ট্রিয়ল প্রবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রয়াণে শোক ও সমদেনা এবং শ্রদ্ধা নিবেদন করে শোক বাণী এবং স্মৃতিচাণা প্রকাশ করে যাচ্ছেন।

হঠাৎ করে অসুস্থ হবার পূর্ব পর্যন্ত তিনি দুরন্ত গতিতে সব কিছু চালিয়ে যেতে পারতেন। তুষারপাত-স্নো সাইক্লোনও অনেক সময় তাঁকে হার মানাতে পারেনি। স্বাধীনতা মুক্তিযুদ্ধের পক্ষের যেকোন অনুষ্ঠানেই তাঁর নিয়মিত উপস্থিতি ছিলো। সুবক্তা, নম্র, ভদ্র, বন্ধুবৎসল, অমায়িক এবং  সজ্জন মানুষ হিসেবে তিনি সর্বজন শ্রদ্ধেয় ছিলেন।

প্রবীন ব্যক্তিত্ব ফনীন্দ্র কুমার ভট্রাচার্য-এর মৃত্যুতে গভীর শ্রদ্ধা, শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেছেন দেশদিগন্ত মিডিয়া পরিবারের সিবিএনএ২৪ডটকমের প্রধান উপদেষ্টা বিদ্যুৎ ভৌমিক, সহযোগি সম্পাদক এবং কানাডা প্রেসক্লাবের সাবেক সভাপতি দীপক ধর অপু এবং সিবিএনএ-এর প্রধান নির্বাহী সদেরা সুজন।

সংগঠনের উপদেষ্টা ফনীন্দ্র কুমার ভট্রাচার্য এর মৃত্যুতে শোক, শ্রদ্ধা, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং আত্মার শান্তি কামনা করে শোক বাণী জানিয়েছেন মৌলভীবাজার জেলা সমাজ কল্যাণ সমিতি ক্যইবেকের সভাপতি মো: জালালুর রহমান জালাল ও সাধারণ সম্পাদক আজিম আহমেদ।

তাঁর শেষ কৃত্যানুষ্ঠান আগামী ৩০ আগস্ট বুধবার Complexe Funéraire Aeterna et Crématorium, 55 Rue Gince, Saint-Laurent, QC H4N 1J7 ঠিকানায়া দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে বলে পারিবারিক বন্ধু দীপক ধর অপু জানিয়েছেন।



এসএস/সিএ
সংবাদটি শেয়ার করুন