বিশ্ব

যুক্তরাষ্ট্রে মহামারিতে রূপ নিচ্ছে করোনা : নিউইয়র্ক সিটি মেয়র

নিউইয়র্ক সিটি মেয়র

যুক্তরাষ্ট্রে মহামারিতে রূপ নিচ্ছে করোনা : নিউইয়র্ক সিটি মেয়র

করোনাভাইরাস যুক্তরাষ্ট্রে মহামারিতে রূপ নিতে যাচ্ছে বলে জনগণকে সতর্ক করে দিয়েছেন নিউইয়র্ক সিটি মেয়র বিল ডে ব্লাসিও। বলেছেন, আসছে দিনগুলোতে এ ভাইরাস আরও মারাত্মক আকার ধারণ করবে নগরবাসীকে বাস্তবতার সঙ্গে লড়াই করতে প্রস্তুত থাকতে হবে।

রবিবার মেয়র এনবিসির ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে বলেছেন, তার শহরকে জরুরিভাবে আরও বেশি চিকিৎসা সরঞ্জাম ও চিকিৎসাকর্মী সরবরাহ করা খুব প্রয়োজন। এমন পরিস্থিতিতে হোয়াইট হাউসের নিরব থাকার নিন্দাও জানিয়েছেন তিনি।

মেয়র বলেছেন, তিনি মার্কিন সামরিক বাহিনীকে পরিস্থিতি মোকাবেলায় মাঠে নামানোর জন্য বলেছিলেন, কিন্তু হোয়াইট হাউস তার কথা শোনেননি।

এমন সংকটময় পরিস্থিতিতে মার্কিন নাগরিকরা যে পদক্ষেপগুলি নিয়েছেন সেটা হোয়াইট হাউসের থেকে অনেক বেশি কার্যকরি। সাধারণ নাগরিকরা হোয়াইট হাউজের চেয়ে অনেক এগিয়ে রয়েছে।

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২৬ হাজার ৯০৯ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩৪৮ জন। ইতোমধ্যেই দেশটির সবকটি অঙ্গরাজ্যে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ভাইরাস। আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে দেশটিতে।

বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলেছেন, যুক্তরাষ্ট্রে যে হারে করোনায় মৃতের সংখ্যা বাড়ছে তাতে অন্তত ১০ লাখ নাগরিক আক্রান্ত হতে পারেন।

 



 

 

cbna24-7th-anniversary
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published.

5 × five =