কানাডার সংবাদ ফিচার্ড

কিংবদন্তী শিল্পীদের মৃত্যুতে কানাডা প্রবাসীদের শোক

কিংবদন্তী শিল্পীদের মৃত্যুতে কানাডা প্রবাসীদের শোক

অল্প সময়ের ব্যবধানে চলে গেলেন সঙ্গীতের তিন কিংবদন্তী লতা মঙ্গেশকর, সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পি লাহিড়ী। তাদের মৃত্যুতে কানাডা প্রবাসী সুধীজন শোক, শ্রদ্ধা ও গভীর সমবেদনা জানিয়েছেন। এক শোক বার্তায় কানাডার ‘নতুনদেশ’ পত্রিকার প্রধান সম্পাদক শওগাত আলী সাগর বলেন, বিনম্র শ্রদ্ধা এ সকল কিংবদন্তি শিল্পীদের জন্য। কোভিড-১৯ আমাদের অনেক গুণীজনকে কেড়ে নিয়েছে। একের পর এক গুণীজনের মৃত্যুর সংবাদ আমাদের শুনতে হচ্ছে। তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

বিশিষ্ট রম্য লেখক বায়েজিদ গালিব বলেন, যাদের সঙ্গীত শুনতে শুনতেই বড় হয়েছি, তাদের চলে যাওয়াকে মানতে কষ্ট হয়, তবুও পরপারে খুব কম সময়ে একসাথেই চলে গেলেন। সঙ্গীত জগতে তাদের অবদান সাগর সমান। তাদের গান বংশপরম্পরায় টিকে থাকবে শতাব্দীর পর শতাব্দী। তাদের চির নিদ্রা শান্তির হোক।

বাংলাদেশ ক্যানাডা এসোসিয়েশন অব ক্যালগেরীর সভাপতি মোহাম্মদ রশীদ রিপন বলেন, আমরা হারিয়ে ফেলছি আমাদের প্রিয় মানুষগুলিকে। মানুষের মৃত্যু অবধারিত, তারপরও বুকে শূন্যতার সৃষ্টি হয়। তাদের মৃত্যুতে আমি শোকাহত।

এবিএম কলেজের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ড. মোহাম্মদ বাতেন বলেন, সুরের ভুবনের এই তারকাদের চলে যাওয়া সঙ্গীত জগতে শূন্যতার সৃষ্টি হলো। তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

সিলেট এসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি রুপক দত্ত বিশ্ব বরেণ্য এই তিন কৃতি শিল্পীর চির বিদায়ে গভীর শোক প্রকাশের পাশাপাশি বলেন, তাদের সৃষ্টিকে শ্রদ্ধার সঙ্গে লালনের মাধ্যমেই তাদের বিদেহী আত্মার প্রতি সর্বোচ্চ সম্মান প্রদর্শন সম্ভব।

কলামিস্ট ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মো. মাহমুদ হাসান বলেন, কিংবদন্তীতুল্য তিন সঙ্গীত শিল্পী ছিলেন বাংলা ভাষা ও সংস্কৃতির সম্রাজ্ঞী। সুরে আর রচনায় বাংলাকে বিশ্ব দরবারে তুলে ধরতে তাঁরা যে অবদান রেখেছেন, এটি যেমন শ্রদ্ধার সঙ্গে স্মরণীয়, পাশাপাশি বাঙালির সামাজিক ও অধিকার আদায়ের সংগ্রামে তাদের শৈল্পিক অনুপ্রেরণা ছিল আরও বেশী মহীয়ান।

বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ও সাবেক ছাত্রনেতা কিরন বনিক শংকর বলেন, এ উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীত তারকার প্রস্থান, সুর জগতে বিনা মেঘে বজ্রপাতের মতই। তারা যেখানেই থাকুন ভালো থাকুন।

কানাডার আলবার্টার প্রথম অনলাইন পোর্টাল প্রবাস বাংলা ভয়েস এর প্রধান সম্পাদক আহসান রাজীব বুলবুল বলেন, মৃত্যু অবশ্যম্ভাবী। আমাদের মানতেই হবে। তারা তাদের কর্মের মাধ্যমে আমাদের হৃদয়ে সারা জীবন বেঁচে থাকবেন। তাদের আত্মার শান্তি কামনা করছি।





সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে CBNA24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

আমাদের ফেসবুক পেজ   https://www.facebook.com/deshdiganta.cbna24 লাইক দিন এবং অভিমত জানান

সংবাদটি শেয়ার করুন