অবিশ্বাস্য হলেও সত্য ফিচার্ড

চুরি যাওয়া জাতীয় পুরস্কার ফিরিয়ে দিয়ে চোরের চিঠি

চুরি যাওয়া জাতীয় পুরস্কার ফিরিয়ে দিয়ে চোরের চিঠি

চুরি হয়ে গিয়েছিল পরিচালকের জাতীয় পুরস্কার। সেই পুরস্কারই ফিরিয়ে দিল চোরেরা। চিঠি লিখে চাইলেন ক্ষমাও। এমনই অদ্ভুত ঘটনার সাক্ষী থাকল তামিলনাড়ুবাসী। তামিলনাড়ুর মাদুরাই জেলায় তামিল সিনেমার পরিচালক এম মণিকন্দনের বাড়ির ঘটনা।

‘কাদাইসি বিভাসায়ি’ এবং ‘কাকা মুত্তাই’ পরিচালক মণিকন্দন যখন মাদুরাইতে তার উসিলামপট্টির বাড়িতে চুরির ঘটনা জানতে পেরেছিলেন খানিকটা অবাকই হয়েছিলেন তিনি।

শ্যুটিংয়ের কাজে গত দু’মাস ধরে তিনি উসিলামপট্টিতে রয়েছেন। সঙ্গে ছিলেন পরিচালকের পরিবারের সদস্যরাও। গত ৮ ফেব্রুয়ারি চুরির ঘটনাটি ঘটে। জাতীয় পুরস্কারের পদক চুরি যাওয়ার অভিযোগ নিয়ে থানায় অভিযোগ দায়ের করেছিলেন তিনি।

মাদুরাইয়ের বাড়িতে মনিকানন্দের জাতীয় পুরস্কার, স্বর্ণালংকার ও নগদ টাকা চুরির ঘটনা ঘটে। তবে কয়েক দিনের মধ্যেই পরিচালকের জাতীয় পুরস্কারটি ফিরিয়ে দেয় তারা।

পরিচালকের বাড়ির প্রবেশদ্বারে একটি প্লাস্টিকের ব্যাগে হাতে লেখা চিঠিসহ পদক রেখে যায় চোরেরা। চিঠিতে চোরেরা লিখেছে, ‘‘স্যার, আমাদের ক্ষমা করবেন, আপনার কঠোর পরিশ্রমের ফল আপনারই থাকবে।” তবে চুরি যাওয়া টাকা ও স্বর্ণালংকার ফেরত দেয়নি তারা।

পুলিশ জানিয়েছে, অজ্ঞাত ব্যক্তিরা দরজা ভেঙে মনিকন্দনের বাড়িতে ঢোকে। এ সময় মনিকন্দন ও তার পরিবারের লোকজন চেন্নাইতে ছিলেন। এ ঘটনায় উসিলামপট্টি থানায় পুলিশ একটি মামলা দায়ের করেছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ।

প্রসঙ্গত, “কাদাইসি বিভাসায়ি” সিনেমার জন্য সেরা ফিচার ফিল্মের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। বর্তমানে ডিজনি প্লাস হটস্টারের জন্য একটি ওয়েব সিরিজ পরিচালনা করছেন মনিকন্দন, যেখানে অভিনয় করছেন বিজয় সেতুপতি।

সূত্র: হিন্দুস্তান টাইমস

 

 

সংবাদটি শেয়ার করুন