খেলা ফিচার্ড

বিশ্বকাপে নজর কাড়লেন এই ‘মিস্ট্রি গার্ল’

ওয়াজমা আইয়ুবী

বিশ্বকাপে নজর কাড়লেন এই ‘মিস্ট্রি গার্ল’

চলছে ওয়ানডে বিশ্বকাপের উন্মাদনা। আর এই বিশ্বকাপে বাউন্ডারি হাকিয়ে ও ভালো পারফর্ম করে নজর কাটছেন খেলোয়াররা। এমনকি মাঠে উপস্থিত হয়ে নজর কাটার চেষ্টা করছেন সমর্থকরাও।

তেমনই এবারের বিশ্বকাপে নজর কেড়েছেন এক নারী সমর্থক। এই নারী সমর্থক পরিচিতি পেয়েছেন ‘মিস্ট্রি গার্ল’ বা রহস্য মানবী হিসেবে। আফগান ক্রিকেটের ভক্ত এই নারী খেলা নিয়ে সরব সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

জানা যায়, এই সুন্দরীর নাম ওয়াজমা আইয়ুবী। অসাধারণ সুন্দরী ও স্মার্ট এই নারীভক্ত নজর কাড়তে সময় নেননি। তাই ক্রিকেট মাঠে ভাইরাল হতেও সময় লাগেনি তার। ভারতের বিপক্ষে আফগানদের হারার ম্যাচেও টিভি ক্যামেরা বারবার খুঁজে নিচ্ছিল আইয়ুবীকে। তাকে নিয়ে বাড়ছে ক্রিকেট ভক্তদের আগ্রহও।

ওয়াজমা আইয়ুবী একজন সমাজকর্মী। তিনি দেশের নানা বৈষম্যমূলক কার্যক্রমের বিপক্ষে আওয়াজ তোলেন। বিশেষ করে আফগান নারীদের শিক্ষার অধিকার প্রদানের পক্ষে সোচ্চার আইয়ুবীর কণ্ঠ। আফগানিস্তানের এই নাগরিক দারুণ  পছন্দ করেন ভারতকে। ভারতকে নিজের দ্বিতীয় বাড়ি বলে উল্লেখও করেছেন বিভিন্ন সাক্ষাৎকারে।

এই আফগান সুন্দরী ২০২২ এর এশিয়া কাপে প্রথম আলোচনায় আসেন। মাঠে তার দেখা মেলে আফগানিস্তানের পতাকা হাতে। তবে মাতৃভূমিতে থাকা হয় না আইয়ুবীর। কর্মসূত্রে থাকেন দুবাইয়ে। সেখানে কাজের পাশাপাশি চালিয়ে যাচ্ছেন পড়ালেখাও।

স্বাধীনচেতা আইয়ুবী চাকরি ছেড়ে দিয়ে নিজেই হয়েছেন উদ্যোক্তা। ‘লেম্যান ক্লথিং’ নামে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান চালু করেন। 

সংবাদটি শেয়ার করুন