বিশ্ব

মিলিয়ন ডলার জরিমানা দিলেই মুক্তি পাবেন ফ্লয়েডের হত্যাকারী


মিলিয়ন ডলার জরিমানা দিলেই মুক্তি পাবেন ফ্লয়েডের হত্যাকারী ! শর্ত সাপেক্ষে ১ মিলিয়ন মার্কিন ডলার অথবা নিঃশর্তে ১ দশমিক ২৫ মিলিয়ন মার্কিন ডলার জরিমানা দেওয়ার বিনিময় জামিনে মুক্তি পাবেন জর্জ ফ্লয়েডের হত্যাকারী ডেরিক চাওভিন। গতকাল সোমবার হেনেপিন কাউন্টি আদালতে এমন রায় দেওয়া হয়েছে।

বিচারক জ্যানিস রেডিং রাষ্ট্রপক্ষের এমন আবেদন মঞ্জুর করেছেন বলে সংবাদ প্রকাশ করেছে মার্কিন সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল সিএনএন ও সম্প্রচার মাধ্যম এমএসএনবিসি।

খবরে বলা হয়েছে, সোমবার স্টিলওয়াটারের সংশোধনাগার থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে আদালতের শুনানিতে যোগ দেন ফ্লয়েডের হত্যাকারী ডেরিক চাওভিন। এ শুনানিতে বিচারক জ্যানিস রেডিং রাষ্ট্রপক্ষের আইনজীবীদের আবেদন মঞ্জুর করেছেন।এতে বলা হয়েছে, ১ দশমিক ২৫ মিলিয়ন ডলারের বিনিময়ে শর্তহীন জামিন বা শর্তসাপেক্ষে ১ মিলিয়ন ডলার জরিমানা দেওয়ার বিনিময়ে জামিন পাবেন ডেরিক।

শর্তসাপেক্ষে ১ মিলিয়ন ডলারের জামিনের শর্ত হচ্ছে, ডেরিকের আগ্নেয়াস্ত্র এবং বন্দুক ব্যবহারের লাইসেন্স বাতিল করা হবে, ফ্লয়েডের পরিবারের সঙ্গে কোনো যোগাযোগ করতে পারবে না এবং জামিনে থাকাকালীন কোনো ধরনের নিরাপত্তা বাহিনীর সদস্য বা অফিসার হিসেবে কাজ করতে পারবে না।

গত ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনিয়াপলিসে ৪৬ বছর বয়সী জর্জ ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরে শ্বাসরোধ করে হত্যা করেন শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা ডেরেক চাওভিন। এক প্রত্যক্ষদর্শীর তোলা ১০ মিনিটের ভিডিও ফুটেজে দেখা যায়, জর্জ ফ্লয়েড নিশ্বাস না নিতে পেরে কাতরাচ্ছেন এবং বারবার শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তাকে বলছেন, ‘আমি নিশ্বাস নিতে পারছি না।’

সি/এসএস


সর্বশেষ সংবাদ

দেশ-বিদেশের টাটকা খবর আর অন্যান্য সংবাদপত্র পড়তে হলে cbna24.com

সুন্দর সুন্দর ভিডিও দেখতে হলে প্লিজ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন

সংবাদটি শেয়ার করুন